বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

নগরকান্দায় চাল বিতরণে অনিয়ম

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার রাফেজা বেগমের বিরুদ্ধে ১০ টাকা কেজি মূল্যেও চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। কর্মসূচির আওতায় খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য স্বল্প মূল্যের ১০ টাকা কেজি চাউলের প্রতি কার্ডধারীকে ৩০ কেজি চাল দেয়ার বিধান থাকলেও সেখানে ডিলার দীর্ঘদিন ধরে ওজনে কম দিচ্ছেন বলে অভিযোগ কার্ডধারীদের। গত মঙ্গলবার তালমা ইউনিয়নের সদর বেড়া এলাকায় গিয়ে দেখা যায়, ডিলার রাফেজা বেগম খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ করছেন।
চাল বিতরণ সঠিকভাবে হচ্ছে কিনা তা দেখতে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী ডিলারের দোকানে প্রবেশ করেই দেখতে পান অভিনব কায়দায় ডিজিটাল মিটারের মাধ্যমে প্রতিটি কার্ড থেকে প্রায় দুই থেকে আড়াই কেজি চাউল কম দেয়া হচ্ছে।
ওজনে কম দেয়ার বিষয়টি জানতে চাইলে রাফেজা বেগম বিষয়টি অস্বীকার করেন। পরে পরিমাপকৃত কয়েকটি বস্তা একই মিটারে পুনরায় মাপা হলে সেখানে ৩০ কেজি চাউলের জায়গায় ২৮ কেজি পাওয়া যায়। এ ব্যাপারে ডিলার রাফেজা বেগম বলেন, কেউ যদি চাল কম পায় আমাদের বললে পূরণ করে দেব।
বিষয়টি তাৎক্ষণিক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কে এম আফজাল হোসেনকে জানালে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখে খুব শিগগিরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রæবলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম-দুর্নীতি করা হলে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়