বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

চরফ্যাশনের ৭ ইউপি : বিনা ভোটে চেয়ারম্যান ৫ জন বাকিগুলোতে জোর প্রচারণা

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এআর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) থেকে : আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে চরফ্যাশন উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেয়নি বিএনপি। নির্বাচনে একাধিক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় নৌকা প্রতীকের ৫ চেয়ারম্যান প্রার্থীকে চরফ্যাশন নির্বাচন কমিশন ইউপি চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছে।
এদিকে ৭ ইউপির মধ্যে ২টিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে লড়ছেন কুকরি-মুকরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাসেম মহাজন ও আনারস প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান পদে আবুল ফাতাহ সলিমুল্লাহ এবং মোটরসাইকেল প্রতীকে মো. কবির প্রচারণা করছেন। অন্যদিকে ওসমানগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান আশ্রাফুল আলম ফোটন, স্বতন্ত্র আনারস প্রতীকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম মোল্লা। এছাড়া স্বতন্ত্র চেয়ারম্যান পদে ইসলামী আন্দোলনের পাখা প্রতীকের প্রার্থী মো. নিজাম ও চশমা প্রতীকে আবু তাহের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। গত ১২ নভেম্বর এই দুই ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান ও সাত ইউনিয়নের সাধারণ ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যাদের প্রতীক বরাদ্দ হলে শুরু হয় ব্যাপক প্রচারণা।
আওয়ামী লীগ মনোনীত কুকরি-মুকরী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আবুল হাসেম মহাজন বলেন, কুকরি-মুকরী ইউনিয়ন একটি পর্যটন এলাকা। স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নির্দেশনায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পর্যটকদের জন্য নিরাপদ ও আকর্ষণীয় অবকাঠামোগত উন্নয়নের মধ্য দিয়ে এই দ্বীপাঞ্চলীয় এলাকাকে সাজানো হয়েছে। আর এ উন্নয়নের ভাগিদার কুকরি-মুকরীর কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া মেহনতি মানুষ। এই প্রান্তিক অঞ্চলের মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকব আর তাই সর্বস্তরের ভোটাররা নৌকা প্রতীকেই ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে আশা করি। ওসমানগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আশ্রাফুল আলম ফোটন বলেন, আমি এই ইউনিয়নে দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলাম এবং মানুষের সুখে-দুঃখে পাশে থেকে এলাকার উন্নয়ন করেছি। তবে বিদ্রোহী প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনারস প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান পদে নির্বাচন করায় ভোটের মাঠে তিনি বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বলেও দাবি করেন এ প্রার্থী।
অন্যদিকে বিদ্রেহী প্রার্থী আবুল কাশেম মোল্লা বলেন, দীর্ঘদিন আওয়ামী লীগের পাশে থেকে স্থানীয় জনসাধারণের জন্য কাজ করেছি। নির্বাচনে আনারস প্রতীকে স্থানীয় ভোটাররা আমাকে সমর্থন করছেন। রিটার্নিং ও চরফ্যাশন নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ৭ ইউনিয়নের ৭১টি ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে ভোটার রয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৩৪ জন। নির্বাচনী মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করবে। বিধিনিষেধ অমান্যকারী প্রার্থীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়