বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

কোর অব ইঞ্জিনিয়ার্স : ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত সেনাপ্রধান

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর ‘৮ম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে গতকাল আজ বুধবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার নিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। নাটোর জেলার কাদিরাবাদ সেনানিবাসে অবস্থিত ‘ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং’-এর প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। অভিষেক অনুষ্ঠানে কোর অব ইঞ্জিনিয়ার্স এর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে ‘কর্নেল র‌্যাঙ্ক ব্যাজ’ পরিয়ে দেন।
প্যারেড স্কয়্যারে পৌঁছালে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং কোর অব ইঞ্জিনিয়ার্সের একটি চৌকস দল তাকে ‘গার্ড অব অনার’ দেয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে সেনাবাহিনী প্রধান ঐতিহ্যবাহী সামরিক নীতি অনুযায়ী কোর অব ইঞ্জিনিয়ার্সের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন। এরপর তিনি উপস্থিত সবার উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।
অনুষ্ঠান শেষে সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্সের বার্ষিক অধিনায়ক সম্মেলন-২০২১ এ যোগ দেন। তিনি সম্মেলনে উপস্থিত সব ইঞ্জিনিয়ার ইউনিটের অধিনায়ক এবং অন্যান্য কর্মকর্তার উদ্দেশে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং কোর অব ইঞ্জিনিয়ার্সের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও কোর অব ইঞ্জিনিয়ার্সের ঊর্র্ধ্বতন কর্মকর্তা ও ইউনিট প্রতিনিধিরা এবং বগুড়া এরিয়ার বিভিন্ন পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়