বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

কার্টুনিস্ট কিশোর নির্যাতন : তদন্ত প্রতিবেদনের ওপর নারাজি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারের পর শারীরিক নির্যাতনের কোনো সুনির্দিষ্ট প্রমাণ পায়নি বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া তদন্ত প্রতিবেদনের ওপর নারাজি দিয়েছেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর। গতকাল বুধবার কিশোরকে নির্যাতনের অভিযোগে করা মামলাটির তদন্ত প্রতিবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য ছিল। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে প্রতিবেদনের ওপর নারাজির আবেদন করেন কিশোর। বিচারক তার আবেদন গ্রহণ করেন। এরপর আগামী ২৩ ফেব্রুয়ারি এ প্রতিবেদনের ওপর নারাজি শুনানির জন্য দিন ধার্য করেন।
গত ১৭ অক্টোবর মহানগর দায়রা জজ আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ সুপার মো. মিজানুর রহমান একটি প্রতিবেদন দাখিল করেন। সেখানে বলা হয়েছে, কার্টুনিস্ট কিশোর সাদা পোশাকে অজ্ঞাতনামা ১৬-১৭ জনের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের যে অভিযোগ করেছিলেন তা প্রাথমিকভাবে প্রমাণিত হয়নি। কিশোরের শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে শরীরে (কান, পা ও শরীরে) আঘাতের চিহ্ন পায়নি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিন সদস্যের মেডিকেল বোর্ড। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারের পর নির্যাতন করার অভিযোগে গত ১০ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে অজ্ঞাতানামা আসামির বিরুদ্ধে মামলা করেন কিশোর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়