বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

কারখানা থেকে গ্রেপ্তার ১০ : নকল বৈদ্যুতিক তারে ঘটছে অগ্নিদুর্ঘটনা

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বংশাল এলাকায় অভিযান চালিয়ে বিআরবি ক্যাবল ও বিজলী ক্যাবলসের নকল কারখানার সন্ধান পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় দুটি কারখানা থেকে ১০ জনকে আটক করা হয়। তারা হলেন- মো. সোহেল রানা, মো. আবুল কালাম, মো. রাজিব মোল্লা, মো. জসিম উদ্দিন, মো. রফিকুল ইসলাম সুমন, মো. নাজির হোসেন, মো. শাহিন শেখ, মো. লিখন, আরিফ ও মো. হাবিবুল ইসলাম।
১০ জনকে গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন। সংবাদ সম্মেলনে সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার মো. জিসানুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান উপস্থিত ছিলেন। রাজধানী মালিবাগের সিআইডি কার্যালয়ে গতকাল বুধবার দুপুরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনি বলেন, দেশে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা বেড়েছে। ঢাকা মেট্রো দক্ষিণের সিআইডি এসব অগ্নিকাণ্ডের ঘটনার ছায়া তদন্ত করে। তদন্তে দেখা যায়, নকল ক্যাবল এবং বৈদ্যুতিক নিরাপত্তা পণ্য অধিকাংশ ক্ষেত্রে অগ্নিকাণ্ডের অন্যতম কারণ। এ ধরনের নকল তার ব্যবহারের ফলে শিল্প কলকারখানাসহ আবাসিক ভবনে বড় বড় দুর্ঘটনা ঘটছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, পুরান ঢাকার বংশালে বিভিন্ন নামি-দামি ব্যান্ডের নকল তার তৈরি করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার বংশালের ১৯/২ নম্বর কাজী আবদুল হামিদ লেনের চান্দনা মার্কেটের চতুর্থ ও ষষ্ঠ তলায় অভিযান চালালে তিনটি নকল তারের কারখানার সন্ধান পাওয়া যায়। এ সময় কারখানাগুলোতে বিপুল পরিমাণ নকল বিআরবি ক্যাবল ও বিজলী ক্যাবল নামের নকল তার পাওয়া যায়। ইমাম হোসেন বলেন, আটককৃতরা এ ধরনের বৈদ্যুতিক তার তৈরির ক্ষেত্রে কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি। অভিযানে তিনটি কারখানা থেকে প্রায় তিন কোটি টাকার নকল তার জব্দ করা হয়। আসামিদের জিজ্ঞাসাবাদের পর এ ঘটনায় বংশাল থানায় একটি মামলা করে সিআইডি। মামলায় ১৪ জনকে আসামি করা হয়েছে। আটক ১০ জনকে গ্রেপ্তার ও অন্যদের পলাতক দেখানো হয়েছে। অন্যদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় সিআইডি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়