বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : আবারো তিনশ ছাড়াল শনাক্ত মৃত্যু স্থিতিশীল

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘদিন পর করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আবারো তিনশো ছাড়িয়েছে। তবে স্থিতিশীল রয়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তিনজনের। ৮৩৬টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার দুটি। সংক্রমণ ধরা পড়েছে ৩১২ জনের নমুনায়। রোগী শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। সুস্থ হয়েছেন ৩৩৮ জন। গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে গত মঙ্গলবার নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫৬৮টি। ২৮৪টি নমুনায় সংক্রমণ ধরা পড়ে, আর মৃত্যু হয় তিনজনের। এই সময়ে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ। সোমবার ১৮ হাজার ৬১৪টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২৬৪ জন। দুজনের মৃত্যু ও শনাক্তের হার ছিল ১ দশমিক ৪২ শতাংশ। রবিবার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১৩৫টি। ১৯৯ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ১৬ শতাংশ। সাতজনের মৃত্যু হয়েছে। শনিবার ১৫ হাজার ১০৭টি নমুনা পরীক্ষায় ১৭৮টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ। এদিন কারোর মৃত্যু হয়নি।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৭ লাখ ৮২ হাজার ৯৮১ টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন, আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৬১ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৯৬ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৬৫ জন।
২৪ ঘণ্টায় মৃত তিনজনের মধ্যে একজন পুরুষ আর দুজন নারী। তিনজনই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বয়স বিবেচনায় তিনজনই ষাটোর্ধ্ব। আর বিভাগ বিবেচনায় রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের একজন আর চট্টগ্রাম বিভাগের একজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়