নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

হাওরে শিক্ষার জন্য প্রকল্প গ্রহণ ব্রিটিশ সরকারের

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : শান্তিগঞ্জ উপজেলার উজানিগাঁও গ্রামে ব্র্যাকের প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট।
গতকাল মঙ্গলবার শান্তিগঞ্জের উপজেলার বিভিন্ন ব্র্যাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। এ সময় ব্র্যাক পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। পরিদর্শন শেষে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ব্রিটিশ সরকার বাংলাদেশের প্রত্যন্ত এলাকার মেয়ে শিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে। ব্রিটিশ সরকার প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করবে। শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নে প্রকল্পটি অবদান রাখবে।
প্রতিনিধিদলের সঙ্গে উপস্থিত ছিলেন- হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া প্রমুখ। পরে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, ব্রিটিশ সংসদ সদস্য হেলেন গ্রান্ট ব্র্যাক বিদ্যালয়ে উপস্থিত হওয়ার পর বিদ্যালয়ে শিক্ষার্থীরা অতিথিদের সামনে বাউল সম্রাট শাহ আব্দুল করিম ও রাধারমণের ধামাইল গান পরিবেশন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়