নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

বিভ্রান্তিতে নাগেশ্বরীর বল্লভেরখাস ইউপির ভোটারা : এক পদে ৩ শহিদুল

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নাগেশ্বরীতে বল্লভেরখাস ইউনিয়নের ১নং ওয়ার্ডে সদস্য পদে লড়াইয়ে নেমেছেন ৩ জন শহিদুল। নামের মিলে কোন প্রার্থীর কী প্রতীক এ নিয়ে বিভ্রান্তিতে পড়েছেন ভোটাররা। জটিলতা এড়াতে ভিন্নভাবে প্রার্থীর প্রচার-প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা। বিষয়টি বিস্তর আলোচনার জন্ম দিয়েছে এলাকায়।
আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে বল্লভেরখাস ইউনিয়নে ১নং ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন চরবলরামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম (তালা), মৃত জহর উদ্দিনের ছেলে শহিদুল হক (টিউবওয়েল) ও দুধকুমারের পূর্ব পাড়ের গ্রাম ধারিয়ারপাড় চর বলরামপুরের দেলবর হোসেনের ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী শহিদুল ইসলাম (ফুটবল)। প্রতিদ্ব›দ্বী ৩ জন প্রার্থীর একই নাম হওয়ায় বিভ্রান্তিতে পড়েছেন কর্মী-সমর্থক ও ভোটাররা। নামের মিলে কোন প্রার্থীর কী প্রতীক এটি প্রায়ই গুলিয়ে ফেলছেন তারা। এক্ষেত্রে কর্মী-সমর্থকরা প্রার্থীর বাবার পরিচয়ে ভোট চাইলেও পরবর্তীতে কৌশল পাল্টান। এখন তারাই তাদের পছন্দের প্রার্থীদের কর্মের ওপর ও স্থানীয়ভাবে দেয়া পদ-পদবী যোগ করে ভোটারদের পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন। এখন ৩ জন শহিদুলের একজন ডাক্তার, তার প্রতীক তালা। অন্যজন ভাটিয়া, তার প্রতীক টিউবওয়েল। অপরজন ব্যাপারী, তার প্রতীক ফুটবল। এখন পদবী উল্লেখ করে তিন প্রার্থীরই প্রতীকের প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা। তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে পদবীসহ প্রার্থীর পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন। প্রতিদিন একইভাবে চলছে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং।
স্থানীয় রফিকুল ইসলাম, ডা. আব্দুল আউয়াল, আমজাদ হোসেন, কাশেম আলী, জহুরুল ইসলাম মৃধা, আয়নাল হোসেন, আব্দুল মজিদসহ অনেকেই জানান, প্রার্থী ৩ জন শহিদুলের নামের মিলে বিড়ম্বনায় পড়েছেন তারা। মাঝে মাঝেই গুলিয়ে যায় কোন প্রার্থীর কী প্রতীক। তাই এখন প্রতীক ভালোভাবে মনে রাখাতেই ভরসা। সেই চেষ্টা চালাচ্ছেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়