নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি : এবার কাটাখালী মেয়রের বিরুদ্ধে অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এবার কটূক্তি করার অভিযোগ উঠেছে রাজশাহীর কাটাখালী পৌর মেয়র এবং জেলা আওয়ামী লীগ সদস্য ও পৌর কমিটির আহ্বায়ক আব্বাস আলীর বিরুদ্ধে। রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল না বসানোর নির্দেশনা দেয়া মেয়রের কণ্ঠের একটি অডিও ভোরের কাগজের হাতে এসেছে। তবে, ওই অডিও আব্বাস আলীর নয় দাবি করে অভিযোগ অস্বীকার করেছেন তিনি।
অডিও ক্লিপে বলতে শোনা যায়, ‘সিটি গেট আমার অংশে। একটু চেঞ্জ করতে হচ্ছে, যে ম্যুরালটা দিয়েছে বঙ্গবন্ধুর সেটা ইসলামি শরিয়ত মতে সঠিক নয়। এ জন্য আমি ওটা থুব (রাখব) না, সব করব তবে শেষ মাথাতে যেটা ওটা (ম্যুরাল)। আমাকে যেভাবে বুঝাইছে আমি দেখতে পাচ্ছি যে ম্যুরালটা ঠিক হবে না। দিলে আমার পাপ হবে, তো কেন দিব? দিব না। আমি তো কানা না, যেভাবে বুঝাইছে তাতে আমার মনে হয়েছে ম্যুরালটা হলে আমার ভুল করা হবে। এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে, এই ম্যুরাল দিত চেয়ে দিচ্ছে না। তাহলে বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করব নাকি। এজন্য কিছু করার নাই। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুষ্ট করা যাবে না।’
এ বিষয়ে কাটাখালি পৌর মেয়র আব্বাস আলী বলেন, এ ধরনের কোনো কথা আমি বলিনি। অডিও ক্লিপটি আমার নয়। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, কেউ বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলে আওয়ামী লীগ করার অধিকার তার থাকে না। কাটাখালির মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটূক্তি করে থাকে, তাহলে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়