নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

পরপর ২ দিন শতকের নিচে ডেঙ্গু রোগী

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কিছুটা বাড়লেও তা শতকের নিচেই রয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পরপর দুই দিন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা নেমেছে একশোর নিচে।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯১ জন। এর মধ্যে ঢাকায় ৭৫ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৬ জন ভর্তি হয়েছেন।
এর আগে গত সোমবার ৮৯ জন, রবিবার ১১০ জন, শনিবার ১৪২ জন, শুক্রবার ৭২ জন, বৃহস্পতিবার ১২৯ জন, বুধবার ১০৩ জন, মঙ্গলবার ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়।
একদিনে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৯৩ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৩৭৫ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১১৮ জন।
চলতি বছরের জানুয়ারি থেকে ২৩ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার ৬৩৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৪২ জন। মৃত্যু হয়েছে ৯৮ জনের। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয়, আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়, মৃত্যু হয়েছে ২৩ জনের। অক্টোবর মাসে ৫ হাজার ৪৫৮ জন, মৃত্যু হয়েছে ২২ জনের। চলতি নভেম্বর মাসে (১ থেকে ২৩ তারিখ সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ৯৭৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়, আর মৃত্যু হয় ৭ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়