নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

নোয়াখালীতে মানববন্ধন : পরিচ্ছন্নতা কর্মী পদে কোটা দাবি হরিজনদের

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : দারিদ্র্য বিমোচন কর্মসূচিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জাত-হরিজনদের শতকরা ৮০ শতাংশ কোটায় পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগের দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে হরিজন সম্প্রদায়ের মানুষ। গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে হতদরিদ্র বেকার হরিজনদের নিয়োগের সুপারিশসহ বিভিন্ন দাবিতে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ জেলা শাখা মানববন্ধন ও বিক্ষোভ করে।
এ সময় হরিজনরা জানান, তাদের শিক্ষাগত যোগ্যতা নেই এমনটা জানার পরও লিখিত পরীক্ষা নেয়া হচ্ছে। হরিজনদের নির্ধারিত পদে প্রশাসন অহরিজনদের নিয়োগ দিচ্ছে। এতে হরিজনদের মধ্যে বেকারত্ব বাড়ছে। শিক্ষাগত যোগ্যতা না থাকায় তারা ভিন্ন কোনো স্থানেও চাকরি পাচ্ছেন না। আবার ব্যবসাবাণিজ্য করতে পারছেন না। তারা হোটেল-রেস্তোরাঁ দিলে তাদের হাতে কেউ খাচ্ছেন না। ইতোমধ্যে প্রধানমন্ত্রী আমাদের দাবির ৮০ শতাংশ কোটা নির্দেশনা প্রদান করায় বেকারত্বের অভিশাপ থেকে মুক্তির স্বপ্ন দেখছি আমরা। বর্তমান সরকারের দারিদ্র্য বিমোচন কর্মসূচির মধ্যে হতদরিদ্র হরিজন সন্তানদের বেঁচে থাকার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কোটায় বেকারদের নিয়োগের জন্য অনুরোধ জানান তারা।
এ সময় লিখিত পরীক্ষা বাতিল করে হরিজনদের নির্দিষ্ট কোটায় চাকরি নিশ্চিতের দাবিও জানান। পরে দাবিগুলোর প্রেক্ষিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটির সদস্যরা। এ সময় বক্তব্য রাখেন- হরিজন ঐক্য পরিষদ নোয়াখালী শাখার সভাপতি গনেশ হরিজন, সহসভাপতি ভাস্কর শুভ হরিজন, সাধারণ সম্পাদক কালা হরিজন, সদস্য কান্তিবালা হরিজনসহ অনেকে। এ সময় হরিজন ঐক্য পরিষদের সদস্য কার্তিক হরিজন, রাজু হরিজন, দীলিপ হরিজন ও চন্দন হরিজনসহ সম্প্রদায়ের অর্ধশতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়