নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

নামের সঙ্গে মিল : পিস কমিটির সদস্য বানিয়ে ফাঁসানোর চেষ্টা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কেশবপুর (যশোর) প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতাবিরোধী পিস কমিটির এক সদস্যের নামের সঙ্গে মিল থাকায় যশোরের কেশবপুর উপজেলার গৌরিঘোনা ইউনিয়নের এক ব্যক্তি বিপাকে পড়েছেন।
সক্রিয় সদস্য হয়েও তিনি রাজনৈতিক বিভিন্ন সুবিধা লাভের আশায় একই নামের অন্য ব্যক্তিকে পিস কমিটির সদস্য বানিয়ে ফাঁসিয়ে দেয়ার চেষ্টা করছেন। জীবনের শেষ বয়সে এসে এ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী কেশবপুরের গৌরিঘোনা ইউনিয়নের ইউসুফ শেখের ছেলে শেখ সিদ্দিকুর রহমান। সোমবার কেশবপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এসব অভিযোগ করেন।
লিখিত অভিযোগে শেখ সিদ্দিকুর রহমান উল্লেখ করেন, গৌরিঘোনা ইউনিয়নের মৃত রহিম বক্স সরদারের ছেলে এস এম সিদ্দিকুর রহমান ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় পিস কমিটির ইউনিয়নের সহসেক্রেটারির দায়িত্ব পালন করেন, যা তৎকালীন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার মোহাম্মদ আলী ২০১০ সালের ৫ জুলাই নিজে স্বাক্ষর করে প্রত্যায়নপত্র দেন।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, এস এম সিদ্দিকুর রহমানের নামের সঙ্গে আমার নামের মিল থাকায় তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে তার নামের স্থানে আমার নাম বসিয়ে এলাকায় প্রচার করে আমার মান সম্মান ক্ষুণ্ন করে চলেছেন। এছাড়া মুক্তিযুদ্ধের সময় আমার বয়স ছিল ১৪-১৫ বছর। সুতরাং এস এম সিদ্দিকুর রহমান নিজের দোষ আমার ওপর চাপিয়ে আমাকে সমাজ ও রাষ্ট্রে হেয় করে চলেছেন। ২০১৬ সালেও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস এম রুহুল আমিন সিল ও স্বাক্ষর করে প্রত্যায়ন দিয়েছিলেন, এস এম সিদ্দিকুর রহমান পিস কমিটির সঙ্গে জড়িত ছিলেন।
সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদসহ এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধের সব সংগঠনের হস্তক্ষেপ কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গৌরিঘোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক ও সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র হোড়।
এ বিষয়ে এস এম সিদ্দিকুর রহমান বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। তৎকালীন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার মোহাম্মদ আলী ২০১৩ সালের ১১ ডিসেম্বর এবং পরবর্তী সময়ে অপর একজন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কমান্ডার এস এম আনিসুর রহমান ২০১৬ সালের ১০ মার্চ পৃথকভাবে প্রত্যায়ন দিয়েছেন, এস এম সিদ্দিকুর রহমান পিস কমিটির সদস্য ছিলেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়