নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় ফের ভোট গ্রহণ আজ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

লামা (বান্দরবান) প্রতিনিধি : বান্দরবানের লামার গজালিয়া ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে রিটার্নিং ও প্রিসাইডিং অফিসারসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেছেন শিরিন আক্তার নামে সংরক্ষিত ওয়ার্ডের এক মেম্বার প্রার্থী। গতকাল মঙ্গলবার লামার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমানের আদালতে এ অভিযোগ দায়ের করেন তিনি। বিচারক অভিযোগটি গ্রহণ করে বান্দরবান পুলিশের ক্রাইম সিন ইউনিটকে (সিআইডি) তদন্ত করে প্রতিবেদন দায়েরের নির্দেশ দিয়েছেন। বাদীর আইনজীবী মো. শওকত আলম তথ্যটি নিশ্চিত করেন।
ওই নারী অভিযোগ করেন, গত ১১ নভেম্বর উপজেলার অন্য সাতটি ইউনিয়নের মতো তার ইউনিয়নেও নির্বাচন অনুষ্ঠিত হয়। ওইদিন ভোট গ্রহণ শেষে তার ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসারদের দেয়া কেন্দ্রভিত্তিক ফলাফলে তিনি বই প্রতীকে ৫২৪ ভোট পান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সূর্যমুখী ফুল প্রতীকে পান ৫১১ ভোট। তবে উপজেলার নির্বাচন কন্ট্রোল রুম থেকে রিটার্নিং কর্মকর্তার প্রকাশিত ফলাফলে দেখা যায় রেমং মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটের ফলাফল জালিয়াতির মাধ্যমে পাল্টে দেয়া হয়েছে।
এ বিষয়ে নির্বাচন কমিশনার, বিভাগীয় কমিশনার ও বান্দরবানের জেলা নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করার পরও কোনো পদক্ষেপ না নেয়ায় আদালতের দ্বারস্থ হন তিনি।
এদিকে গজারিয়া ইউনিয়নের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের দুই নারী প্রার্থীর ভোট সমান ঘোষণা করে পুনর্নির্বাচন ঘোষণা করেছেন উপজেলা রিটার্নিং অফিসার।
উপজেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন বলেন, দুই প্রার্থীর ভোট সমান হওয়ায় যথানিয়মে ২৪ নভেম্বর (আজ) আবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়