নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

ট্রাফিক পুলিশ নিয়োগ দাবি : কাউনিয়ায় ছয় মাথা মোড়ে নিত্যদিনের যানজট

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গৌতম সরকার, কাউনিয়া (রংপুর) থেকে : কাউনিয়া উপজেলার প্রাণকেন্দ্র গার্লস স্কুল ছয় মাথা রাস্তার মোড়ে যানজট নিত্যদিনের হলেও তা কর্তৃপক্ষের নজরে পড়ছে না। ফলে ঘটছে নিত্য দুর্ঘটনা আর পথচারীদের বিড়ম্বনা।
এ স্থানে বিগত সময়ে শিক্ষার্থীসহ তিনজন নিহত ও শতাধিক পথচারী আহত হয়ে পঙ্গুত্ববরণ করলেও গার্লস স্কুল ছয় মাথা রাস্তার মোড়ে আজো ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়া হয়নি। এলাকাবাসী জরুরি ভিত্তিতে ওই স্থানে ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়ার দাবি জানিয়েছেন।
সরজমিন উপজেলার গার্লস স্কুল মোড় ছয় মাথা রাস্তায় গিয়ে দেখা গেছে, নিত্য যানজট ও দুর্ঘটনার বাস্তব চিত্র। বিশেষ করে রাস্তা পারাপারে স্কুল শিক্ষার্থী, শিশু ও বৃদ্ধরা বেশ ভোগান্তির শিকার হন। এই ছয় মাথা রাস্তার মোড়ে নেই কোনো ট্রাফিক ব্যবস্থা, তার ওপর ভাঙাচোরা রাস্তার বেহাল দশা। ব্যস্ততম এই মোড়ে প্রতিদিন উপজেলা সদর, রেলওয়ে জংশন স্টেশন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি অফিস, হাসপাতাল, ব্যাংক-বিমা ও হাট-বাজারগুলোতে যাতায়াত করতে এই ছয় মাথা মোড়টি ব্যবহার করতে হয়।
কাউনিয়া উপজেলার সবচেয়ে বেশি রাজস্ব আয়ের হাট টেপামধুপুর ও তকিপল হাট এবং খানসামা হাট যেতে এই মোড় ব্যবহার করতে হয়। এছাড়া পার্শ্ববর্তী পীরগাছা উপজেলার অন্নদানগর ও পাওটানা হাট যেতেও এই মোড় ব্যবহার করতে হয়। ফলে সপ্তাহের প্রায় প্রতিদিনই হাটে বিভিন্ন পণ্য পরিবহনে ব্যবহারকারী বিভিন্ন গাড়ি, অটো, ভ্যান, রিকশায় যানজট লেগেই থাকে। এই মোড়ে কোনো ট্রাফিক ব্যবস্থা না থাকায় যানবাহন চলাচলে নেই কোনো শৃঙ্খলা, যে যার মতো রাস্তায় চলাচল করায় দুর্ঘটনা ঘটছে নিত্যদিন। ছাত্রছাত্রীরা সময় মতো কলেজে আসতে পারে না।
স্থানীয় বাসিন্দা মজনু মিয়া বলেন, অসুস্থ রোগী মেডিকেলে নিতে গেলেও এই মোড় পার হতে বিড়ম্বনায় পড়তে হয়। ব্যবসায়ী রাম প্রসাদ জানান, ছয় মাথা মোড়ে যানজটের কারণে ভালো ব্যবসা হয় না। এছাড়া শব্দদূষণের ফলে গ্রাহকরা দোকানে বসতে চায় না। যানজট নিরসনে উপজেলা আইনশৃঙ্খলা কমিটিতে বহুবার আলোচনা হয়েছে। এখানে ট্রাফিক ব্যবস্থা চালু করার জন্য আজ পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়া হয়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন বলেন, জেলা মিটিংয়ে বিষয়টি উপস্থাপন করব, যেন এখানে ট্রাফিকের ব্যবস্থা করা হয়। এলাকাবাসী দ্রুত এখানে একজন ট্রাফিক পুলিশের ব্যবস্থা গ্রহণসহ রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়