নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

গোয়েন্দা নজরদারি ও সাঁড়াশি অভিযান বাড়াতে হবে : শহীদুল হক সাবেক আইজিপি

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে অতীতেও সারাদেশে অরাজকতা হয়েছে। এমনকি নির্বাচন এলে অরাজকতা সৃষ্টি হতে পারে- এ ধরনের আশঙ্কাও সব সময় থাকে। কারণ যারা দুষ্টু প্রকৃতির মানুষ, তারা প্রতিপক্ষকে ঘায়েল করতে সব সময় সহিংসতা সৃষ্টির তৎপরতা চালাতে থাকে। কিন্তু অতীতে নির্বাচন চলাকালে চর এলাকা এবং প্রান্তিক পর্যায়ে সহিংসতা বেশি ঘটলেও শহরকেন্দ্রিক অরাজকতার ঘটনা ছিল কম। গতকাল মঙ্গলবার ভোরের কাগজকে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এবারের ইউপি নির্বাচন চলার মধ্যে বেশ কিছু শহরকেন্দ্রিক সহিংসতার ঘটনা ঘটেছে। পাশাপাশি নানা কারণে অস্ত্রের ঝনঝনানিও দেখা যাচ্ছে। এগুলো প্রতিহত করতে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে। বিশেষ করে কারা নির্বাচনের প্রার্থী হচ্ছেন, তার গতিবিধি কী, ধ্বংসাত্মক কার্যক্রমের কোনো পরিকল্পনা কেউ করছে কিনা, কেউ অরাজকতা করার জন্য সন্ত্রাসী গ্রুপের সঙ্গে সম্পৃক্ততা বাড়াচ্ছে কিনা? এগুলো পর্যবেক্ষণ করতে হবে। যদি কোনো প্রার্থী এ ধরনের কোনো পরিকল্পনা করে থাকে তাহলে তাকে আগেই প্রতিহত করতে হবে। তৃণমূলে বিট পুলিশিংয়ের মাধ্যমে থানা পুলিশের জনসম্পৃক্ততা আরো বাড়াতে হবে। পাশাপাশি রাজনৈতিক শক্তিতে যারা আছেন, তাদের নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। এমন কাউকে দলীয় প্রার্থী করা যাবে না, যে অতিবিদ্রোহী।
এক প্রশ্নের জবাবে সাবেক পুলিশপ্রধান বলেন, চোরাইপথে অস্ত্রের চালান অনেক আগে থেকেই দেশে প্রবেশ করছে। দুষ্কৃতকারীরা যাতে অস্ত্রের ব্যবহার করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদাড়ির পাশাপাশি সাঁড়াশি অভিযান চালাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়