নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

করোনায় মৃত্যু ৩ শনাক্ত ২৮৪

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। ৮৩৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫৬৮টি। সংক্রমণ ধরা পড়েছে ২৮৪ জনের নমুনায়। এই সময়ের মধ্যে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ। সুস্থ হয়েছেন ৩১৮ জন। গতকাল মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়।
এর আগে গত সোমবার ১৮ হাজার ৬১৪টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২৬৪ জন, মৃত্যু হয়েছে ২ জনের। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪২ শতাংশ। রবিবার পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১৩৫টি। ১৯৯ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ১৬ শতাংশ। ৭ জনের মৃত্যু হয়েছে।
শনিবার ১৫ হাজার ১০৭টি নমুনা পরীক্ষায় ১৭৮টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৫৮ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৯৫ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৬৩ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ৩ জনের মধ্যে ২ জন পুরুষ আর ১ জন নারী। ২ জন সরকারি হাসপাতালে, আর ১ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়