নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

ইসি রফিকুল : ভোটকেন্দ্রে কেউ লুট করতে এলে পুলিশ বসে থাকবে না

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহনপুর (রাজশাহী) প্রতিনিধি : নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ভোট হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নেয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। ভোটকেন্দ্রে কেউ লুট করতে আসলে পুলিশ বসে থাকবে না, গুলি করতে বাধ্য হবে। সোমবার বিকালে রাজশাহীর মোহনপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক নির্বাচন অফিস রাজশাহীর কর্মকর্তা ফরিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন।
এ সময় অন্যদের মধ্যে সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানওয়ার হোসেন, থানার ওসি তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন (অতিরিক্ত দায়িত্ব) উপস্থিত ছিলেন।
সভায় নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের পরিবেশ কেউ বিঘিœত ও নষ্ট করার চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে। দরকার হলে এমপি-মন্ত্রীদের ক্ষেত্রেও নমনীয় হবে না নির্বাচন কমিশন। ইউপি নির্বাচনে বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ ও জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে।
রফিকুল ইসলাম বলেন, নাগরিকের ভোট, ভোটের সরঞ্জাম রক্ষা ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্য বিধান রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে ইসি সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। সন্ত্রাসী ও বিশৃঙ্খলাকারীদের ছাড় দেয়া হবে না।
প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, কারো দীর্ঘশ্বাস নিয়ে নির্বাচিত হবেন না। নিজেদের গায়ে দীর্ঘশ্বাস লাগতে দিয়েন না। আমরা কাউকে ছাড় দেব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়