নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

আপিল বিভাগেও জঙ্গি সালেহীনের ফাঁসি বহাল

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০০৪ সালে জামালপুরে গণি গোমেজ হত্যা মামলায় শীর্ষ জঙ্গি সালাউদ্দিন সালেহীনের ফাঁসি বহাল রেখেছেন আপিল বিভাগ। এই মামলার অপর আসামি জঙ্গি রাকিব মারা যাওয়ায় তার আপিল অকার্যকর ঘোষণা করেছেন আদালত।
গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। মামলার শুনানিতে আপিল বিভাগ বলেন, কোনো পলাতক আসামি আইনের আশ্রয় পেতে পারে না।
এর আগে ২০০৬ সালে কারাগারে থাকা অবস্থায় প্রচলিত বিচার ব্যবস্থাকে অস্বীকার করে সুপ্রিম কোর্টে চিঠি পাঠিয়েছিলেন জঙ্গি সালেহীন। কিন্তু ২০১৫ সালে টাঙ্গাইলে অন্য মামলায় হাজিরা দিতে নিয়ে যাওয়ার সময় ত্রিশালে প্রিজনভ্যানে হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেয়া হয়। তখন থেকে তিনি পলাতক।
২০০৪ সালে জামালপুরের গণি গোমেজকে হত্যা করে জেএমবির জঙ্গিরা। ওই মামলায় ২০০৬ সালে সালেহীন ও রাকিবকে গ্রেপ্তার দেখানো হয়। ওই বছরই ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ তাদের মৃত্যুদণ্ড দেন। পরে ফাঁসি বহাল রাখেন হাইকোর্ট। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেন জঙ্গিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়