টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক : ১৫ দিনের মধ্যেই টিকা পাবে দেড় কোটি মানুষ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদেক : দেশে করোনা ভাইরাস প্রতিরোধে টিকাদান কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে আরো দেড় কোটি মানুষকে টিকা দেয়া হবে। তিনি বলেন, এরই মধ্যে ৯ কোটি টিকা দেয়া হয়েছে।
বয়স অনুযায়ী যাদের টিকা প্রাপ্য অর্থাৎ দেশের ৮০ শতাংশ মানুষকে যদি টিকা দিতে হয়, এ ৮০ শতাংশের ৪০ শতাংশ মানুষকে আমরা প্রথম ডোজ টিকা এরই মধ্যে দিয়েছি। ২ ডোজ টিকা পেয়েছে ২৫ শতাংশ মানুষ।
আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে টিকা দেয়া হবে দেড় কোটি মানুষকে।
কোভিড-১৯ মহামারি ও নতুন ইন্টার্ন চিকিৎসকদের অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা জানান। গতকাল সোমবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ অনুষ্ঠান হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা এ বি এম খুরশীদ আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল প্রমুখ।
স্বাস্থ্যমন্ত্রী জানান, স্বাস্থ্য খাতের জনবল সংকট কাটাতে শিগগিরই আরো নতুন নিয়োগ আসছে। চিকিৎসক, নার্স, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট, টেকনোলজিস্টসহ ২০ হাজার পদে জনবল নিয়োগ দেয়া হবে।
৪ হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়ায় আছে, নতুন করে আরো ৮ হাজার নার্স নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, পুরো স্বাস্থ্য খাতকে ডিজিটালাইজড করা হচ্ছে। সোমবারও কেবিনেটে আলাপ হয়েছে।
আমাদের উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে এ বিষয়ে কয়েকবার বৈঠক হয়েছে।
এর কাজও আমরা চূড়ান্ত পর্যায়ে নিয়ে এসেছি। আমাদের আরো চারটি নতুন মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, স্বাস্থ্য খাতে বেশ কিছু প্রকল্প আসছে। দেশের ৮ বিভাগে ৮টি ক্যান্সার, কিডনি ও কার্ডিয়াক হাসপাতাল নির্মাণ করা হচ্ছে।
যার কাজ এরই মধ্যে শুরু হয়ে গেছে। বর্জ্য ব্যবস্থাপনাকে গুরুত্ব দিচ্ছে সরকার। হাসপাতাল বর্জ্য ব্যবস্থাপনার কাজ একনেকে রয়েছে। আগামীতে পুরো দেশে এই হাসপাতাল বর্জ্য ব্যবস্থাপনার কাজ শুরু হয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়