টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

শেরপুর পৌরশহরে বেড়েছে বেওয়ারিশ কুকুরের উপদ্রব

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : শেরপুর পৌরশহরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এদিকে হাসপাতালে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন না থাকায় বিপাকে পড়েছেন জনসাধারণ। এলাকাবাসীর অভিযোগ, শেরপুর পৌরসভার খন্দকারপাড়া, টাউন কলোনি, রামচন্দ্রপুরপাড়া, জগন্নাথপাড়া, ঘোষপাড়াসহ বিভিন্ন এলাকায় প্রায় কয়েক মাস ধরেই কুকুরের উপদ্রব বেড়েছে। দলে দলে কুকুরের দল দিনে-রাতে ঘুরে বেড়ায়। ইতোমধ্যে কুকুরের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। কিন্তু পৌরসভা ও হাসপাতালে ভ্যাকসিন না থাকায় বাধ্য হয়ে বাজার থেকে ভ্যাকসিন কিনতে হচ্ছে তাদের। এ ব্যাপারে শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী লিংকন জানান, প্রায় এক বছর ধরে হাসপাতালে জলাতঙ্ক রোগের ভ্যাকসিনের কোনো সরবরাহ নেই। ফলে কুকুরের কামড়ে আক্রান্ত রোগীদের ভ্যাকসিন দেয়া সম্ভব হচ্ছে না। বিষয়টি নিয়ে পৌর কর্তৃপক্ষের সঙ্গে আলাপ হয়েছে বলে তিনি জানান।
শেরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রায়হান জানান, প্রাণিকল্যাণ আইন অনুযায়ী বংশবিস্তার রোধে কুকুর নিধন করা যায় না। তবে র‌্যাবিস বা জলাতঙ্ক আক্রান্ত কুকুর নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া যায়। এজন্য ভ্যাকসিন প্রয়োগ কিংবা নিধনের উদ্যোগ নেয়া যেতে পারে। সংশ্লিষ্টরা চাইলে আমরা উদ্যোগ নিতে পারি। শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা জানান, বর্তমানে আইন অনুযায়ী কুকুর নিধন করা সম্ভব হচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়