টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

যুক্তরাষ্ট্র গেলেন বিমানবাহিনী প্রধান

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি সস্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ যুক্তরাষ্ট্রের উদ্দেশে গতকাল সোমবার ঢাকা ত্যাগ করেছেন। যুক্তরাষ্ট্র সরকারের আমন্ত্রণে ৯ দিনের এই সরকারি সফরে তিনি
পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমানবাহিনী প্রধান এবহবৎধষ ঈযধৎষবং ছ. ইৎড়হি, ঔৎ., ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) ভারপ্রাপ্ত পরিচালক গৎ ঔবফরফরধয চ. জড়ুধষ, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিরক্ষা বিষয়ক উপ-সহকারী সচিব এবহবৎধষ ইৎড়বহ ও খরহফংবু ড. ঋড়ৎফ এবং উবঢ়ধৎঃসবহঃ ড়ভ ঝঃধঃব এর চড়ষরঃরপধষ-গরষরঃধৎু অভভধরৎং/জবমরড়হধষ ঝবপঁৎরঃু ড়ভ অৎসং ঞৎধহংভবৎং এর প্রতিনিধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।
যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বিমানবাহিনী প্রধান ঋ-১৬, ঋ-১৮ ও ঈ-১৩০ বিমানের প্রোডাকশন ফ্যাসিলিটিজ এবং ঔবঃৎিী/ংঃৎধঃবমরপ এষড়নধষ গজঙ সধরহঃবহধহপব ধহফ ঢ়ধরহঃ যধহমধৎ সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন। আইএসপিআর

বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হওয়ার পাশাপাশি পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে বলে আশা করা যায়। এর মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন, সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা আনয়নপূর্বক সামগ্রিক সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ সৃষ্টি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়