টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রে বড়দিনের প্যারেডে গাড়িচাপায় হতাহত ৪৫

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ‘বড়দিনের’ প্যারেডের ভেতর দিয়ে একটি গাড়ি চালিয়ে নেয়ার ঘটনায় পাঁচজন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গত রবিবার স্থানীয় সময় বিকাল ৪টা ৩৯ মিনিটের দিকে রাজ্যটির ওয়াকেশা শহরে ঘটনাটি ঘটে। এলাকাটি মিলওয়াকি শহর থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমে। ওয়াকেশা পুলিশ বিভাগ তাদের ফেসবুক পেজে বলে, এখন আমরা নিশ্চিত করছি, পাঁচজন মৃত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছেন। আমরা আরো তথ্য সংগ্রহ করছি। তাই এ সংখ্যাগুলো পাল্টাতে পারে। এর আগে ওয়াকেশার পুলিশপ্রধান ড্যান টমসন জানান, ঘটনার পর সন্দেহভাজন গাড়িটিকে খুঁজে বের করা হয়েছে এবং এক ব্যক্তিকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।
এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো সম্পর্ক আছে কিনা তা জানা যায়নি, তবে আর কোনো বিপদ নেই এবং শহরটির প্রায় ৭২ হাজার বাসিন্দার জন্য জারি করা ‘বাড়িতে থাকার’ আদেশ তুলে নেয়া হয়েছে বলে জানান টমসন। অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, একটি লাল রংয়ের এসইউভি প্যারেডের ভেতর দিয়ে চালিয়ে নেয়া হচ্ছে আর বহু লোক সেটির নিচে চাপা পড়ছেন। প্যারেড দেখতে রাস্তার পাশে জড়ো হওয়া লোকজন দৌড়ে হতাহতদের কাছে যাচ্ছেন।
আরেকটি ভিডিওতে দেখা যায়, এসইউভিটি রাস্তার বাধার সঙ্গে ধাক্কা খেয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। এ সময় পুলিশকে গাড়িটি লক্ষ্য করে গুলি ছুড়তে দেখা গেছে। টমসন জানান, একজন পুলিশ কর্মকর্তা গাড়িটি থামানোর চেষ্টায় সেটার দিকে গুলি ছুড়েছিলেন তবে এতে কোনো পথচারি আহত হননি। তবে পুলিশের বিশ্বাস গাড়িটি থেকে কোনো গুলি ছোড়া হয়নি বলে জানিয়েছেন তিনি।
স্থানীয় বাসিন্দা অ্যাঞ্জেলিতো তেনোরিও জানান, তিনি কুচকাওয়াজের সঙ্গে চলা বন্ধ করার পরপরই ঘটনাটি ঘটে। আমরা একটি এসইউভি দেখলাম, সেটি পূর্ণগতিতে কুচকাওয়াজের পথ ধরে এগিয়ে আসছিল। তারপর আমরা জোরালো একটি শব্দ শুনলাম। আর গাড়িটির ধাক্কা খাওয়া লোকজনের কান ফাটানো আর্তনাদ ও চিৎকার শুরু হলো। ৩৯ বছর বয়সি ডেলিভারি কর্মী জেসাস ওচোয়া রাস্তার পাশে দাঁড়িয়ে কুচকাওয়াজ দেখছিলেন। ঘটনার পরপরই তিনি আহতদের সাহায্য করতে সেখানে দৌড়ে যান। তিনি জানান, তাদের ক্যাথলিক গির্জার অন্যান্য সদস্যদের কাছ থেকে শুনেছেন যে অন্তত ১০ জন সদস্য আহত হয়েছেন, এদের অধিকাংশই লাতিনো এবং আহতদের মধ্যে শিশুরাও আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়