টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ও ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূত ঢাকায়

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম ও ব্রিটিশ প্রধানমন্ত্রীর গার্লস এডুকেশনবিষয়ক বিশেষ দূত হেলেন গ্রান্ট। গতকাল সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের এ সফরকালে বাংলাদেশ-মালদ্বীপ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
গতকাল বিকালে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
এদিকে তিন দিনের সফরে গতকাল ঢাকায় এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর গার্লস এডুকেশনবিষয়ক বিশেষ দূত হেলেন গ্রান্ট। প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসে উচ্ছ¡সিত গ্রান্ট। তবে বাংলাদেশের বাল্যবিয়ের উচ্চ হার নিয়ে গভীর হতাশা রয়েছে তার। এক টুইট বার্তায় গ্রান্ট লিখেন- বাংলাদেশে ২৫ বছরের কমবয়সি অর্ধেকেরও বেশি নারীর ১৮তম জন্মদিনের আগে বিয়ে হয়ে যাচ্ছে। বিষয়টি খুবই দুঃখজনক। দুপুরে তিনি জাগো ফাউন্ডেশন প্রতিষ্ঠিত স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন।
সফরকালে তিনি সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ এবং বাংলাদেশি নারীদের সঙ্গে মতবিনিময় করবেন। তাদের অভিজ্ঞতা ও শিক্ষার ক্ষেত্রে তারা যেসব চ্যালেঞ্জের মুখে পড়েছেন তা জানতে চাইবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়