টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

নাশকতা-রাষ্ট্রদ্রোহ : খালেদার বিরুদ্ধে ১১ মামলার শুনানি পেছাল ৪ মাস

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অসুস্থতার কারণে হাসপাতালে থাকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীতে নাশকতার অভিযোগে দায়ের করা ১০ মামলার চার্জ গঠন ও রাষ্ট্রদ্রোহের আরেক মামলার চার্জশিট গ্রহণের জন্য আগামী বছরের ১৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ দিন ধার্য করেন। সে হিসাবে প্রায় ৪ মাস পেছাল এই ১১টি মামলার শুনানি।
সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, রাজধানীর বিভিন্ন থানার এ ১১ মামলায় গতকাল খালেদা জিয়ার আদালতে হাজিরা হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। পরে বিচারক আবেদনটি মঞ্জুর করে খালেদার হাজিরার জন্য আগামী বছরের ১৫ মার্চ নতুন দিন ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল চলাকালে নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় ৮টি ও যাত্রাবাড়ী থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ। এছাড়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে তার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় রাষ্ট্রদ্রোহের আরো একটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে হত্যা মামলাটির চার্জশিট গ্রহণ ও বাকি ১০ মামলায় চার্জ শুনানির পর্যায়ে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়