টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

জানতে চায় সংসদীয় কমিটি : কোন গণপরিবহনে কি জ¦ালানি ব্যবহার হয়

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গণপরিবহনের শ্রেণিভেদে কোন জ¦ালানি কী পরিমাণ ব্যবহৃত হচ্ছে- তা জানতে চেয়েছে বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এজন্য গণপরিবহনে জ¦ালানি ব্যবহারের প্রকৃত তথ্য জানতে একটি জরিপ করতে বলেছে সংসদীয় কমিটি। গতকাল সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটি এ বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে।
কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, নুরুল ইসলাম তালুকদার, আসলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান অংশ নেন।
বৈঠকে কমিটি ২০২৩ সালের মধ্যে মন্ত্রণালয়ের আওতাভুক্ত সংস্থাগুলোর নিজস্ব অর্থায়নে মানসম্মত প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম দৃশ্যমান পর্যায়ে নিয়ে আসার সুপারিশ করেছে। এছাড়া বৈঠকে গভীর ও অগভীর সমুদ্রের তেল, গ্যাসসহ খনিজ সম্পদ অনুসন্ধানের সীমাবদ্ধতা ও তা দূর করার জন্য কী পরিকল্পনা নেয়া হয়েছে এবং বিপিসির অনুসৃত উৎসেকর দেয়ার পদ্ধতিসহ গত ১০ বছরের লাভ-ক্ষতি নিয়ে আলোচনা হয়। বিপিসির উৎসে করের ১০ বছরের লাভ-ক্ষতি, প্রযোজ্য কর উপাত্ত সমন্বয় করার জন্য নির্দেশ দিয়েছে কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়