টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

চসিকের ফুটপাত ও নালা দখলমুক্ত অভিযান শুরু

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ফুটপাত ও নালা দখল করে নানা বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। বিভিন্ন সংবাদমাধ্যমে এ ব্যাপারে সংবাদ প্রকাশিত হলে সিটি কপোরেশন কিছুটা নড়েচড়ে বসে। স্থানীয় কিছু ধান্ধাবাজ রাজনীতিবিদ ও করপোরেশনের একটি দুর্নীতিবাজ চক্র এসব অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও দখলদারদের কাছ থেকে মোটা অঙ্কের মাসোহারা পেয়ে থাকে।
বায়েজিদ বোস্তামী এলাকায় ক্যান্টনমেন্টের সামনে থেকে শেরশাহ কলোনি পর্যন্ত এভাবে ফুটপাত ও নালা দখল করে বেশ কিছু দোকান উঠেছিল। সেই দখল টিকিয়ে রাখতে নানা ধরনের বাণিজ্য চলে আসছিল। তবে এর মধ্যে স্থানীয় কিছু সংবাদ মাধ্যমে এ ব্যাপারে সংবাদ প্রকাশ এবং সচেতন এলাকাবাসী ফুটপাত দখল করে দোকান বাণিজ্যের বিরুদ্ধে সোচ্চার হলে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এসব অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।
গতকাল সোমবার সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই এলাকায় রাস্তার উভয় পাশের ফুটপাত ও নালার ওপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই অবৈধ দখল সম্পর্কে মেয়র রেজাউল করিম বলেছেন, জনসাধারণের চলাচলে জনদুর্ভোগ সৃষ্টিকারী ও নালায় পানি চলাচলের পথ রুদ্ধ করে কোনো অবৈধ স্থাপনা তৈরি করা যাবে না। অবৈধ দখলকারী যত বড় শক্তিশালী হোক না কেন বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না এবং এ কার্যক্রম চলমান থাকবে।
চসিকের অন্য এক অভিযানে ৪ নং চান্দগাঁও ও ৫ নং মোহরা ওয়ার্ডের বাহির সিগন্যাল মোড় হয়ে যমুনা গার্মেন্টস মোড় পর্যন্ত রাস্তার উভয় পাশে ফুটপাত ও নালার উপরে স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনসাধারণের চলাচলের পথ উন্মুক্ত করা হয়েছে বলে জানানো হয় জনসংযোগ শাখা থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়