টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি : ২৪ নভেম্বর জেলা প্রশাসকদের স্মারকলিপি দেবে বিএনপি

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতির দাবিতে বিক্ষোভ সমাবেশ থেকে জেলায় জেলায় স্মারকলিপি দেয়ার নতুন কর্মসূচি ঘোষণা করেছে তার দল।
দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে হুঁশিয়ার করে বলেছেন, খালেদা জিয়াকে দ্রুত ‘মুক্তি না দিলে কঠোর থেকে কঠোরতর’ কর্মসূচি দেবেন তারা।
গতকাল সোমবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির হাজারো নেতাকর্মীদের উপস্থিতিতে বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সামনে এখন একটাই পথ, আন্দোলন, আন্দোলন আর আন্দোলন। এ আন্দোলনকে তীব্র করে সামনের দিকে আরো বেগবান করতে হবে।
নতুন কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, আমাদের পরবর্তী কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৪ নভেম্বর বুধবার আমাদের সব জেলা পর্যায়ের নেতারা জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য জেলা প্রশাসকের কাছে দলের পক্ষ থেকে স্মারকলিপি দেবেন। যদি তারপরও দেশনেত্রীকে মুক্তি দেয়া না হয়, তাহলে আরো কঠোর থেকে কঠোরতর কর্মসূচির দিকে আমরা এগিয়ে যাব।
সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা ও ফুটপাতে জড়ো হতে থাকে। ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ ইত্যাদি স্লোগান দেন তারা।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হকসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।
অতীতের আন্দোলনের প্রসঙ্গ তুলে ধরে নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটা কথা মনে রাখতে হবে হটকারিতা করবেন না।
অতীতে হটকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আমরা শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে আমাদের দেশনেত্রীকে মুক্ত করব।
সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের আহ্বান জানাচ্ছি, আসুন একসঙ্গে গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করি, গণতন্ত্রকে মুক্ত করি এবং আগামী দিনে একটা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়