টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

কিশোরীকে বিয়ে : সেই চেয়ারম্যানের বিরুদ্ধে সমন জারি

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর বাউফলের কনকদিয়া ইউনিয়ন পরিষদের আলোচিত চেয়ারম্যান মো. শাহিন হাওলাদারের বাল্যবিবাহের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। গতকাল সোমবার পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. জামাল হোসেন এ সমন জারি করেন।
এর আগে রবিবার বিকালে ইউপি চেয়ারম্যানের বাল্যবিয়ের বিষয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
বাদীপক্ষের আইনজীবী মো. আল আমিন হাওলাদার বলেন, গত ২৫ জুন কনকদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার নাবালিকা এক মেয়েকে (১৪) বিয়ে করেন। এর আগে ইউনিয়ন পরিষদে বসে বাদীর ভাই মো. রমজান হাওলাদারকে মারধর করা হয়। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।
তিনি আরো বলেন, গত ২৮ জুন আমার মক্কেল হাফেজ মো. আল ইমরান বাদী হয়ে আদালতে আলোচিত চেয়ারম্যান মো. শাহিন হাওলাদারসহ সাতজনের নাম উল্লেখ করে মামলা করেন।
আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। বিশেষজ্ঞের মতামত ও ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে দীর্ঘ তদন্ত শেষে গতকাল রবিবার (২১ নভেম্বর) পিবিআই ৭২ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দাখিল করেছে। গতকাল সোমবার দুপুরে আদালতের বিচারক তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে চেয়ারম্যান মো. শাহিনসহ আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।
পটুয়াখালী পিবিআইয়ের পরিদর্শক এম এ সোবাহান খান বলেন, তদন্তে আমরা শাহিন হাওলাদারের বাল্যবিয়ের প্রমাণ পেয়েছি। সংশ্লিষ্ট আদালত এবং পিবিআইয়ের হেড কোয়ার্টার থেকে একটি রিপোর্ট মহামান্য হাইকোর্টে দেয়া হয়েছে। এ বিষয়ে আদালত পরবর্তী আদেশ দেবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়