টাইগ্রেসদের উড়ন্ত সূচনা পাকিস্তানকে হারিয়ে

আগের সংবাদ

খুনোখুনি নিয়ে দুশ্চিন্তায় পুলিশ : অবৈধ অস্ত্রের পাশাপশি বেড়েছে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার > চলছে পুলিশের বিশেষ অভিযান

পরের সংবাদ

ইউপি নির্বাচন : শেষ ধাপের তফসিল পিছিয়ে ২৭ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম তথা শেষ ধাপের তফসিল গতকাল সোমবার দেয়ার কথা থাকলেও তা পিছিয়ে আগামী ২৭ নভেম্বর শনিবার ঘোষণা করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল কমিশনের ৯০তম বৈঠক শেষে এ তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
তিনি ভোরের কাগজকে জানান, গতকাল তফসিলের জন্য আমরা প্রস্তুত ছিলাম না। কিন্তু সিইসি বৈঠক করার নির্দেশনা দেয়ায় বৈঠক বসে কমিশন। দুপুরের পরে তা মুলতবি ঘোষণা করা হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ২৭ নভেম্বর শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম তথা শেষ ধাপের তফসিল ঘোষণা করা হবে।
এর আগে অশোক কুমার দেবনাথ জানান, শেষ ধাপে হাজারের অধিক ইউপির তফসিল দেয়া হবে। ইতোমধ্যে সাড়ে চার হাজার ইউপির মধ্যে ৩ হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছে। হাজারের ওপরে ইউপি এখনো বাকি। সেগুলো বাছাই করে তালিকাভুক্ত করতে সময় লাগছে। যার ফলে শেষ ধাপের তফসিল আগামী ২৭ নভেম্বর পূর্ণ কমিশন বৈঠকের পরে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।
উল্লেখ্য, ইতোমধ্যে ইসি চার ধাপের তফসিল দিয়েছে, যার মধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের ১ হাজার ২১৭টি ইউপির নির্বাচন শেষ হয়ে গেছে। তৃতীয় ধাপে ১ হাজার ৭ টির নির্বাচন আগামী ২৮ নভেম্বর এবং চতুর্থ ধাপে ৮৪০টি ইউপিতে ২৩ ডিসেম্বর ভোট নেয়া হবে। সেক্ষেত্রে সাড়ে চার হাজারের মতো ইউপির মধ্যে বাকি রয়েছে হাজার খানেক ইউপি নির্বাচন, যা আগামী ২৭ নভেম্বর তফসিল দেবে ইসি। নিজেদের মেয়াদকালে সব মেয়াদোত্তীর্ণ স্থানীয় সরকারের নির্বাচন শেষ করতে চায় ইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়