গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে যৌতুকের মামলা

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রƒণ হত্যার অভিযোগ করা বেসরকারি টিভির সংবাদ পাঠিকা ডা. তৃণা ইসলামের বিরুদ্ধে অর্ধ কোটি টাকার যৌতুক চাওয়ার অভিযোগে মামলা করেছেন তার স্বামী সংগীত শিল্পী এরশাদ-উজ জামান।
গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তার স্বামী বাদী হয়ে মামলার আবেদন করেন। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে বলা হয়েছে, পাঁচ লাখ টাকা দেনমোহরে ২০১৬ সালের ১৬ নভেম্বর এরশাদ-উজ জামানের সঙ্গে তৃণা ইসলামের বিয়ে হয়। তাদের এক মেয়ে সন্তানও রয়েছে। বিয়ের পর থেকে তারা দীর্ঘদিন শান্তিতে বসবাস করে আসছিলেন। তবে হঠাৎ তৃণা তার চিকিৎসা পেশা ছেড়ে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন তিনি। সম্প্রতি তৃণা নিজের জীবনের নিরাপত্তায় তাকে ৫০ লাখ টাকা ‘যৌতুক’ দিতে বলেন। এ টাকা ব্যাংকে ডিপোজিট না করলে বৈবাহিক সম্পর্ক রাখবেন না বলেন তৃণা। একই সঙ্গে মামলা করে বাদীকে হেনস্তা করবেন বলেও ‘হুমকি’ দেন। এ যৌতুক দাবি করে তৃণা যৌতুক নিরোধ আইন-২০১৮ এর ৩ ধারায় অপরাধ করেছে বলে উল্লেখ করা হয়।
উল্লেখ্য, গত ৪ নভেম্বর ধর্ষণ এবং ভ্রƒণ হত্যার অভিযোগে একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে মামলা করেছিলেন তৃণা। মামলার চারদিন পর শাকিল আহমেদ হাইকোর্ট থেকে আগাম জামিন পান। তবে এ মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়