গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

রিমান্ড নামঞ্জুর : মোস্তাফিজ-ভক্ত সেই রাসেলের ঠাঁই হলো কারাগারে

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মিরপুরে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় ম্যাচ চলাকালে মাঠে ঢুকে পড়ে মোস্তাফিজুর রহমানের পায়ের কাছে চুমু খাওয়া সেই ‘ভক্ত’ রাসেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মাঠের সুরক্ষা বলয় ভেঙে ঢুকে পড়ার অভিযোগে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল রবিবার তাকে আদালতে হাজির করা হয়। এরপর সে কেন মাঠের মধ্যে প্রবেশ করেছে, তার কারণ কী এবং ঘটনার মূল রহস্য উদ্ঘাটনের লক্ষ্যে তার সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।
আবেদনে বলা হয়, ক্রিকেটার মোস্তাফিজুর রহমান বোলিং করার সময় নর্দান স্ট্যান্ড দর্শক গ্যালারি থেকে রাসেল তার নিজের কাছে থাকা জাতীয় পতাকা গ্যালারির রেলিংয়ে পেঁচিয়ে তা বেয়ে নিচে নেমে মাঠে ঢুকে পড়ে। এরপর সে মাঠের মধ্যে সন্দেহজনকভাবে এদিক-সেদিক দৌড়াতে থাকে। একপর্যায়ে বিসিবির সিকিউরিটি কর্মীরা তাকে ধরে ফেলে এবং মাঠের বাইরে নিয়ে আসে।
অভিযোগে বলা হয়, শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম একটি প্রথম শ্রেণির কেপিআই (গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা) এবং সংরক্ষিত এলাকা জানা সত্ত্বেও আসামি মাঠে অবৈধভাবে কোনো ধর্তব্য অপরাধ করার উদ্দেশ্যে সন্দেহজনকভাবে মাঠের মধ্যে প্রবেশ করেছে। এজন্য তাকে রিমান্ডে নিয়ে জানা প্রয়োজন।
শুনানির সময় আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত শুনানি শেষে রাসেলের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়