গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

মতলব উত্তর : নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় ২৬ নেতা বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : মতলব উত্তর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ২৬ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ১৮ ও ২০ নভেম্বর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল স্বাক্ষরিত ৪টি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
২০ নভেম্বর বহিষ্কৃতরা হলেন- মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. মোহন মিয়া, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মুক্তার হোসেন, শিক্ষা ও মানবসম্পদকবিষয়ক সম্পাদক ফারুক মাস্টার, সদস্য মো. ফেরদৌস আলম সরকার, মো. আনিছুর রহমান, ১নং ওয়ার্ড সভাপতি আব্দুল মালেক মেম্বার, সাধারণ সম্পাদক মো. জাকারিয়া দীপন।
মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক জোবাইর আজম পাঠান স্বপন, বাগানবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আ. সাত্তার, আইনবিষয়ক সম্পাদক মোতাহার হোসেন বাচ্চু, সদস্য সাইফুল ইসলাম লিমন, কামাল হোসেন গাজী, ১নং ওয়ার্ড আ.লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।১৮ নভেম্বর বহিষ্কৃতরা হলেন- ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক, ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক শাজাহান, ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মনির পাটোয়ারী, ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সভাপতি মজিদ বেপারি (মধু)।
সুলতানাবাদ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহসভাপতি সফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, বহিষ্কৃতরা আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে। আরো যেসব এলাকায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছেন তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বিজয়নগরের ইছাপুরা ইউপি
রাজাকারের ছেলেকে
মনোনয়ন না দেয়ার
দাবি
কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : বিজয়নগরে ইছাপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আক্তার হোসেনকে দলীয় মনোনয়ন না দেয়ার দাবি জানিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।
আক্তার হোসেনকে রাজাকারের ছেলে উল্লেখ করে তাকে মনোনয়ন না দেয়ার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগ কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন ইছাপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইছহাক সরকার ও সাধারণ সম্পাদক নুুরুল আমিন।
অভিযোগে বলা হয়, মুক্তিযুদ্ধের সময় ইছাপুরা ইউনিয়নের খাদুরাইল গ্রামের প্রয়াত দেলোয়ার হোসেন শান্তি কমিটির সভাপতি ছিলেন। সংখ্যালঘুদের ওপর নির্যাতন, লুটপাট ও অগ্নিসংযোগে সক্রিয় ভূমিকা ছিল দেলোয়ার হোসেনের। তার নির্দেশে স্থানীয় আড়িয়ল বাজারে সাতজনকে হত্যা করা হয়। স্বাধীনতার পর দালাল আইনের মামলায় কারাবাসও করেন দেলোয়ার। তার নামে থাকা খাদুরাইল গ্রামের সড়কের নাম বদল করে শহীদ মুক্তিযোদ্ধার নামে করার দাবি জানিয়ে আসছেন বীর মুক্তিযোদ্ধারা।
অভিযোগে আরো বলা হয়, রাজাকার দেলোয়ার হোসেনের ছেলে আক্তার হোসেন আসন্ন ইছাপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য নানাভাবে তদবির করছেন।
এ খবরে এলাকার বীর মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এ অবস্থায় এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আক্তার হোসেনকে মনোনয়ন না দেওয়ার দাবি জানানো হয়েছে।
তবে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আক্তার হোসেন বলেন, আমার বাবা রাজাকার ছিলেন না। এগুলো সব মিথ্যা তথ্য। নির্বাচন এলেই তারা এ অভিযোগ আনে। আমার বাবা ইছাপুরা ইউনিয়নের পাঁচবারের চেয়ারম্যান ছিলেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, দলীয় সভায় আলোচনা শেষে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়