গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

বিস্ফোরক মামলা : ফখরুলসহ ৫১ আসামির চার্জ গঠন ২৭ ফেব্রুয়ারি

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫১ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল রবিবার মামলাটির চার্জ গঠন করে বিচার শুরু করার জন্য দিন ধার্য ছিল।
এজন্য বিএনপির মহাসচিবসহ ৩৫ আসামি আদালতে উপস্থিত হন। এরপর আসামিদের হাজিরা নেন তাদের পক্ষের আইনজীবীরা। কিন্তু মামলাটির তিন আসামি তানভির, আদিল বাবু, শফিউল বারী বাবু মারা যাওয়ায় তাদের মৃত্যুর প্রতিবেদন আদালতে দাখিল করা হয়নি। মৃত্যুর প্রতিবেদন দাখিল না করায় ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৫ এর বিচারক ফাতেমা ফেরদৌস মামলার চার্জ গঠনের জন্য নতুন দিন ধার্য করেন।
উল্লেখ্য, বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে ২০১৮ সালে রাজধানীর পল্টন থানায় আসামিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। এ ছাড়া বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ ধারাতেও অভিযোগ করা হয়। মামলাটিতে ৫১ জনকে আসামি করা হয়। তবে কয়েক আসামি পলাতক থাকায় ৩৫ জন আদালতে হাজিরা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়