গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

বাংলাদেশ নৌবাহিনী : খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সশস্ত্র বাহিনী দিবস উদযাপন উপলক্ষে নৌবাহিনীর খেতাবপ্রাপ্ত ১৯ বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেয়া হয়েছে। এছাড়া ২০২০ সালে বিভিন্ন ক্ষেত্রে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৮ জন নৌসদস্যকে শান্তিকালীন পদকে ভূষিত করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রবিবার বনানীর নৌসদর সাগরিকা হলে এক সংবর্ধনা অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল শাহীন ইকবাল এই সম্মাননা ও শান্তিকালীন পদক তুলে দেন। আইএসপিআর
উল্লেখ্য, শান্তিকালীন পদকপ্রাপ্তদের মধ্যে দুজন নৌবাহিনী পদক (এনবিপি), ৪ জন অসামান্য সেবা পদক (ওএসপি), ৫ জন বিশিষ্ট সেবা পদক (বিএসপি), ৭ জন নৌ গৌরব পদক (এনজিপি), ১০ জন নৌ উৎকর্ষ পদক (এনইউপি) এবং ১০ জন নৌ পারদর্শিতা (এনপিপি) পদকে ভূষিত হন।
সংবর্ধনা অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবার, ৫ জন বীর উত্তম, ৫ জন বীরবিক্রম, ৮ জন বীরপ্রতীক মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান এবং পরিবারের সদস্যসহ নৌসদরের পিএসও ও ঢাকা নৌ অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন, ইআরএ-১ এর কন্যা নুরজাহান বেগম সম্মাননা গ্রহণ করেন।
এছাড়া বীর মুক্তিযোদ্ধা কমোডর আব্দুল ওয়াহেদ চৌধুরী, বিএন (অব.) বীর উত্তম, বীর বিক্রম, লে. কমান্ডার মো. জালাল উদ্দিন, বিএন (অব.) বীর উত্তম ও মরহুম আফজাল মিয়া, ইআরএ-১ (অব.) বীর উত্তম এর কন্যা হোসনে আরা আক্তার রুবীসহ উপস্থিত অন্য খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের হাতে সম্মাননা তুলে দেয়া হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে নৌপ্রধান বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স¥রণ করেন। এছাড়া তিনি মহান মুক্তিযুদ্ধে রক্তদানকারী লাখো শহীদের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। তিনি বলেন, একটি কার্যকর ও পেশাদার নৌবাহিনী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সেই সঙ্গে নৌবাহিনীকে আরো যুগোপযোগী করে তুলতে সংযোজিত হয়েছে উল্লেখযোগ্য সংখ্যক যুদ্ধজাহাজ ও আধুনিক সামরিক সরঞ্জামাদি।
তিনি নৌবাহিনী তথা দেশমাতৃকার গৌরব সমুন্নত রাখতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সব নৌসদস্যকে পেশাগত দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে পালন করার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়