গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

প্রিসাইডিং কর্মকর্তাকে দায়ী : টাঙ্গাইল থেকে সিল মারা ব্যালট পেপার উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের দেলদুয়ারে ভোটগ্রহণের ৯ দিন পর কেন্দ্রের ছাদে সংরক্ষিত মহিলা সদস্যের (তালগাছ) প্রতীকের সিলমারা ৫২৭টি ব্যালট পেপার উদ্ধার হওয়ার ঘটনায় সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তাকে দায়ী করেছেন পরাজিত প্রার্থী বিউটি আক্তার। তিনি অভিযোগ করেছেন, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তার যোগসাজশেই তার সিলমারা ব্যালট পেপারগুলো গোপনে সরিয়ে ফেলা হয়েছিল। এছাড়া ভোটকেন্দ্র থেকে তার এজেন্টকেও বের করে দেয়ার অভিযোগ করেন তিনি।
উপজেলার ডুবাইল ইউনিয়নের সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তা এলাসিন মওলানা ভাসানী ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, ঘটনায় তিনি জড়িত নন। উদ্ধার হওয়া ব্যালট পেপার কেন্দ্রের ছাদে কীভাবে গেল তা তিনি জানেন না।
তবে প্রিসাইডিং কর্মকর্তা মাহমুদুল হাসানের স্বাক্ষরিত ভোট গণনার বিবরণীতে জানা যায়, ফাতেমা বেগম (বই প্রতীক) পেয়েছেন ১৪২ ভোট, বিউটি আক্তার (তালগাছ প্রতীক) পেয়েছেন এক হাজার ৫১ ভোট, মোসা. রিজিয়া আক্তার (সূর্যমুখী ফুল প্রতীক) পেয়েছেন ৫৮ ভোট, রাশেদা বেগম (মাইক প্রতীক) পেয়েছেন ২৭৫ ভোট এবং লাবণী তালুকদার পলি (হেলিকপ্টার প্রতীক) পেয়েছেন ২৯৮ ভোট। এর মধ্যে বাতিল দেখানো হয়েছে ৯০টি ভোট এবং ভোটারের অনুপস্থিত দেখানো হয়েছেন ৬০৬।
এদিকে প্রিসাইডিং কর্মকর্তাকে জড়িয়ে কোনো সংবাদ প্রকাশ না করার জন্য হুমকি দেন দেলদুয়ার উপজেলার জাঙ্গালিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মো. আলিম।
টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, ভোটগ্রহণ শেষে প্রিসাইডিং কর্মকর্তা ব্যালট পেপারের মুড়িগুলো সিলগালা করে উপজেলায় কর্মকর্তার কাছে জমা রাখা হয়। কেউ কোনো অভিযোগ না করলে সেগুলো নির্বাচন কমিশনে পাঠানো হয়। পরবর্তী সময়ে সেগুলো কাগজের মিলে নিলামের মাধ্যমে বিক্রি করে দেয়া হয়। এছাড়া জমাকৃত মুড়িগুলো গণনার তার কোনো সুযোগ নেই। কোনো প্রার্থী যদি গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে আদালতে কোনো মামলা দায়ের করেন, সে ক্ষেত্রে আদালতের নির্দেশেই সেই মুড়িগুলো গণনার সুযোগ রয়েছে।
প্রসঙ্গত, শনিবার টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার ডুবাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডুবাইল সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের ছাদ থেকে সংরক্ষিত মহিলা সদস্যের (তালগাছ প্রতীক) সিলমারা ৫২৭ ব্যালট পেপার উদ্ধার করা হয়। ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী বিউটি আক্তার দ্বিতীয় দফার ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে (তালগাছ প্রতীক) নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করেন। ভোটগ্রহণ শেষে সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তা মাহমুদুল হাসান প্রতিদ্ব›দ্বী প্রার্থী (মাইক) প্রতীকের রাশেদা বেগমকে ২৭০ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়