গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : ২০ দিনে ২৮শ রোগী হাসপাতালে মৃত্যু সাতজনের

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের (১ নভেম্বর থেকে ২১ তারিখ সকাল ৮টা পর্যন্ত) ২০ দিনে প্রায় ২৮শ রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। মৃত্যু হয়েছে ৭ জনের। এদিকে গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে।
গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১১০ জন। এর মধ্যে ঢাকায় ৭৫ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৫ জন ভর্তি হয়েছেন। চলতি নভেম্বর মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২ হাজার ৭৯৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়।
প্রসঙ্গত; স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার ১৪২ জন, শুক্রবার ৭২ জন, বৃহস্পতিবার ১২৯ জন, বুধবার ১০৩ জন, মঙ্গলবার ১২৩ জন, সোমবার ১৪০ জন, রবিবার ২৩১ জন, শনিবার ১৫৯ জন ডেঙ্গু রোগী হাসপতালে ভর্তি হয়।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫৩১ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৪১৫ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১১৬ জন।
চলতি বছরের জানুয়ারি থেকে ২১ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার ৪৫৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৮২৪ জন। মৃত্যু হয়েছে ৯৮ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়