গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

খালেদার কিছু হলে এমপিরা পদত্যাগ করবেন

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার যদি ‘অনাকাক্সিক্ষত কিছু’ হয়, তাহলে পুরো দায়ভার সরকারকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের সংসদ সদস্যরা। গতকাল রবিবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে এক মানববন্ধনে এ হুঁশিয়ারি দেন তারা।
মানববন্ধনে নেত্রীকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানিয়ে বিএনপির সংসদ সদস্যরা বলেন, খালেদা জিয়ার ওপর বেআইনিভাবে জুলুম করা হচ্ছে। তার শরীর ভালো নেই। তার যদি অনাকাক্সিক্ষত কিছু হয়, তাহলে পুরো দায়ভার এই সরকারকে নিতে হবে। অনাকাক্সিক্ষত কোনো ঘটনা ঘটলে জাতীয় সংসদ থেকে বেরিয়ে যাবেন বা পদত্যাগ করতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন এমপিরা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়ার গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বিএনপি মনোনীত সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।
হারুনুর রশীদ বলেন, সরকার বেআইনিভাবে ৩০ জনের বেশি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সাজা মওকুফ করেছে। সাবেক সেনা প্রধানের ভাইকে ৪০১ ধারার যেভাবে প্রতিপালন হওয়ার কথা ছিল, সেটি উপেক্ষা করে তাকে মুক্তি দিয়েছিল। আজকে বাংলাদেশে ইয়াবা সম্রাট, মাদকপাচারকারী, টাকা পাচারকারীরা ক্ষমতার দাপটে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আর বেআইনিভাবে সাবেক প্রধানমন্ত্রীর ওপর জুলুম অব্যাহত রেখেছে সরকার।
দেশে মানুষের মৌলিক অধিকার, আইনের শাসন সাংঘাতিকভাবে অনুপস্থিত দাবি করে তিনি বলেন, নিন্দা জানানোর ভাষা নেই। সম্প্রতি প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে এক প্রশ্নের উত্তর দিয়েছেন। তাতে মনে হয়েছে, এ বিষয়টি তিনি যা চাইবেন তেমনটি হবে। যা গোটা দেশবাসীর সামনে প্রচার হয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) সুস্পষ্টভাবে বলেছেন- তাকে (খালেদা জিয়া) বাড়িতে থাকার যে সুযোগ দিয়েছি, এটিই যথেষ্ট। এটা কি প্রমাণ করে না, প্রধানমন্ত্রীর ইচ্ছার ওপর নির্ভর করছে দেশের বাইরে তার (খালেদা জিয়া) চিকিৎসা পাওয়া-না পাওয়া। যদি ৪০১ ধারা সঠিকভাবে (প্রতিপালন) হতো, তাহলে খালেদা জিয়া বহু আগেই বাইরে গিয়ে চিকিৎসার সুযোগ পেতেন।
তিনি খালেদা জিয়াকে বাংলাদেশে বিরোধী-জনমতের একমাত্র শক্তি উল্লেখ করে বলেন, এটি প্রধানমন্ত্রী ভালোভাবেই জানেন- তিনি মুক্তি পেলে সারাদেশের মানুষের মধ্যে নতুন উদ্দীপনা তৈরি হবে, এটি দমন করার জন্য তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না। তার মুক্তির জন্য আমরা জাতীয়তাবাদী শক্তি ঐক্যবদ্ধ আছি। আমরা চাই অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দেয়া হোক, সুচিকিৎসার ব্যবস্থা করা হোক।
রুমিন ফারহানা বলেন, খালেদা জিয়াকে সরকার ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। গত ৩ বছর আগে যখন তাকে কারাগারে নেয়া হয়, তিনি কিন্তু হেঁটে কারাগারে গিয়েছেন, তিনি সুস্থ ছিলেন। গত ৩ বছরে তিনি সরকারের হেফাজতে। এ সময়ে তার স্বাস্থ্যের অবনতি কী করে হলো- এ জবাব সরকারকে দিতে হবে। আমাদের সরকার দলীয় এমপিরা বলেন, তার (খালেদা জিয়া) বেস্ট চিকিৎসা (সবচেয়ে ভালো) নাকি বাংলাদেশে হচ্ছে। যদি বেস্ট চিকিৎসা বাংলাদেশে হতোই, তাহলে কেন অতি সাধারণ মানুষ চিকিৎসার জন্য ভারত ছুটে যাচ্ছে? খালেদা জিয়ার যদি কিছু হয়, পুরো দায়ভার এই সরকারকে নিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়