গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

ইউপির পঞ্চম ও শেষ ধাপের তফসিল আজ

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আজ সোমবার চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল রবিবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ভোরের কাগজকে এ তথ্য জানান।
তিনি বলেন, ইতোমধ্যে ইসি চতুর্থ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এবারে আমরা পঞ্চম ধাপে বাকি সবগুলো ভোটযোগ্য ইউপির তফসিল ঘোষণা করব। এ তফসিল আজ সোমবার ইসির ৯০তম সভা শেষে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিইসির নির্দেশে আজ বৈঠকের পরে পঞ্চম ধাপের তফসিল দেয়া হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভার আলোচ্য সূচিতে পঞ্চম ধাপে ইউপির সাধারণ নির্বাচনের বিষয়টি এজেন্ডায় রাখা হয়েছে। তিনি জানান, সাড়ে চার হাজারের মতো ইউপির মধ্যে ইতোমধ্যে ৩ হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছে। যার মধ্যে দুই দফায় ১ হাজার ২১৭টি ইউপির ভোট শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ১ হাজার ৭টি ও চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার আমরা বাকি ইউপির তফসিল পঞ্চম বা শেষ ধাপে শেষ করব। যেসব ইউপি বাকি রয়েছে তা যাচাই-বাছাই করে তালিকা প্রস্তুত করতে রাত-দিন কাজ করতে হচ্ছে।
গত দুই দিন শুক্র ও শনিবার পড়ায় ছুটি ছিল, কাজ করা সম্ভব হয়নি। সে কারণে শেষ ধাপের তফসিল দুয়েক দিন পিছানোর জন্য চিন্তা-ভাবনা করা হয়। তবে সিইসি আজকের কমিশনের ৯০তম বৈঠক শেষে তফসিল ঘোষণার নির্দেশ দিয়েছেন। আজ এক হাজারের ওপরে ইউপির তফসিল দেবে ইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়