গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

কালীগঞ্জে হয়রানি মামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ণ (আর.আর.এন) পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শারীরিক প্রতিবন্ধী সহকারী শিক্ষক হাফিজুল্লাহর (৩৮) বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে আর.আর.এন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আয়োজনে উপজেলার শহীদ ময়েজউদ্দিন সড়কের বিক্ষোভ মিছিল করেন। পরে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে কালীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা সহকারী শিক্ষক হাফিজুল্লাহর বিরুদ্ধে হয়রানি মামলা প্রত্যাহার এবং অনতিবিলম্বে ওই শিক্ষককে লাঞ্ছিত ও নির্যাতনকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন ওই স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এ সময় শিক্ষককে লাঞ্ছিত ও নির্যাতনকারীদের কালীগঞ্জের মাটিতে অবাঞ্ছিত করার ঘোষণাও দেন তারা। প্রতিবাদ সভা শেষে তারা ৭ দফা দাবিকে ইউএনও শিবলী সাদিকের কাছে স্মারকলিপি প্রদান করেন।
উল্লেখ্য, গাজীপুরের কালীগঞ্জে প্রতিবন্ধী শিক্ষকের ছোট ভাই আমানউল্লাহর সঙ্গে আওলাদ মোল্লার ভাতিজি ও বাতেন মোল্লার ছোট বোনের সঙ্গে অবৈধ সম্পর্কের কথা তুলে এনে থানায় অভিযোগ করেন ওই প্রভাবশালী মহল। পরে অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই প্রভাবশালী মহল প্রতিবন্ধী শিক্ষক হাফিজুল্লাকে শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। আর বিষয়টি নিয়ে ভুক্তভোগী ওই শিক্ষক গাজীপুর জেলা পুলিশ সুপারের কাছে ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে অভিযোগ করেন।
পরে গণমাধ্যমকর্মীরা নির্যাতনের শিকার ওই শিক্ষকের নিয়ে প্রতিবেদন করেন। ওই ঘটনায় থানায় মামলা না নেয়ায় শিক্ষককে ২ নম্বর আসামি করে আদালতে ধর্ষণ মামলা দায়ের করা হয়। বর্তমানের প্রভাবশালী ওই মহল মিথ্যা মামলাসহ নানাভাবে হয়রানি করছে। এরই প্রতিবাদে আর.আর.এন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও স্মারকলিপি কর্মসূচি পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়