মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্স : ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কার্যক্রম

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) থেকে : হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যার পুরনো ভবনের ছাদের বিভিন্ন অংশ থেকে পলেস্তারা খসে পড়ছে। আর এর ভেতরেই জীবনের ঝুঁকি নিয়েই চলছে চিকিৎসা কার্যক্রম। প্যাথলজি কক্ষের ছাদ থেকে গত ৬ অক্টোবর রাতের কোনো এক সময় ছাদের বিশাল অংশ খসে পড়ে। অফিস সময়ে এ রকম ঘটনা ঘটলে হতাহতের শিকার হতে হতো। এছাড়াও বিভিন্ন সময়ে উক্ত ভবনের বিভিন্ন অংশ ভেঙে পড়ছে। এ রকম ঘটনায় কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা কাজ করছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাছিরুজ্জামান ক্ষোভ প্রকাশ করে বলেন, এক মাস আগে এ রকম ঘটনার বর্ণনা দিয়ে কিশোরগঞ্জ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে (এইচইডি) এ চিঠি পাঠানো হলেও ১১ নভেম্বর পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি। আইনশৃঙ্খলা মিটিংয়ে উপজেলা পরিষদের সহায়তা চাওয়া হলেও কোনো জবাব পাওয়া যায়নি। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এসব নিজ সক্ষমতায় করার ব্যবস্থা থাকলে এ রকম দুর্ভোগের সৃষ্টি হতো না। অল্প কাজের জন্য এইচইডি-এর দিকে চেয়ে থাকতে হয়। যে জন্য সৃষ্টি হয় জনদুর্ভোগ। ছাদ খসে পড়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিগত ৯ অক্টোবর জেলা হেলথ প্রকৌশল বরাবর ভবনটি কনডেম (অব্যবহার্য) ঘোষণা করার জন্য চিঠি পাঠায়। সে প্রেক্ষিতে অত্র অফিসের উপসহকারী মো. সুমন হোসেন ভবনটি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি কক্ষটি আপাতত ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন। তিনি জানান, মূলত ভবনের ছাদ দীর্ঘদিন অপরিষ্কার থাকায় ছাদে পানি জমে থাকায় এমন হয়ে থাকে। যে জন্য এটি মেরামত করে দেয়া হলে আরো ৪-৫ বছর কাজ চালানো যাবে।
জেলা স্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমান জানান, ভবনটি মেরামত করার জন্য আগামী জানুয়ারি মাসে টেন্ডারের মাধ্যমে করে দেয়া হবে। বাজেট না থাকায় জরুরিভিত্তিতে মেরামত করার কোনো সুযোগ নেই, যা সিভিল সার্জন মহোদয়ও অবগত আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়