মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী : সমাধিতে শ্রদ্ধা জানাল বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, বাংলা ভাষা ও সাহিত্যের নন্দিত কবি বেগম সুফিয়া কামালের ২২তম মৃত্যুবার্ষিকী ছিল গতকাল শনিবার। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সকালে রাজধানীর আজিমপুর কবরস্থানে কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। এ সময় উপস্থিত ছিলেন জোটের কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংগঠনিক সম্পাদক সুজন হালদার, আবৃত্তিশিল্পী মুনা চৌধুরী, আওয়ামী লীগ নেতা রাজ সরকার, সাংবাদিক মনিরুজ্জামান অপূর্বসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা। পরে আজিমপুর জামে মসজিদ প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রগতিশীল আন্দোলন-সংগ্রামে কবি সুফিয়া কামালের অনবদ্য অবদানের কথা স্মরণ করে বক্তারা তার কর্মময় জীবন, সংগ্রাম ও আদর্শে উজ্জীবিত হয়ে তরুণ প্রজন্মকে পথ চলার আহ্বান জানান। এদিকে বাংলাদেশ মহিলা পরিষদের পক্ষ থেকে জানানো হয়, কোনো ধরনের আয়োজন না থাকলেও সংগঠনের পক্ষ থেকে ঘরোয়াভাবে জননী সাহসিকার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়