মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

সিরাজদিখানে জমি বিক্রির নামে প্রতারণার অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : সিরাজদিখানে জমি কিনে প্রতারক চক্রের খপ্পরে পড়েছে এক ব্যবসায়ী পরিবার। জমি বিক্রি করে সাব-কবলা রেজিস্ট্রি এবং দলিল করে টাকা নিয়েও জমিগ্রহীতাকে নাল জমিতে বালু ভরাটে বাধা দিয়ে হয়রানি করা হচ্ছে।
এমনকি জমিগ্রহীতার কাছ থেকে নেয়া ১৮ লাখ টাকা আত্মসাৎ করতে প্রতারক চক্রটি একের পর এক চক্রান্তে লিপ্ত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী। এ প্রতারক চক্রের হোতা সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের হাজীগাঁও গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মো. সাইফুল ইসলাম গোরাপী ও তার মা মালঞ্চা বেগম নগদ টাকা দিয়ে জমির গ্রহীতা ইয়াকুব আহম্মেদ ও মো. সোহেল আহম্মেদকে জীবননাশের হুমকি-ধমকি দিয়ে চলছে।
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কেয়াইন ইউনিয়নের হাজীগাঁও গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মো. সোহেল আহম্মেদ তার ছেলে ইয়াকুব আহম্মেদের নামে তার প্রতিবেশী মৃত হাতেম আলী গোরাপীর ছেলে মো. সাইফুল ইসলাম গোরাপীর কাছ থেকে ৩.৩৮ শতাংশ সম্পত্তি নগদ টাকা পরিশোধ করে সাব-কবলা রেজিস্ট্রি ও নামজারি সম্পন্ন হয়।
২০২১ সালের ১৩ জুন ১৮ লাখ টাকা নগদ দিয়ে ক্রয়কৃত নাল জমির দখলে যান ইয়াকুব আহম্মেদ ও তার বাবা মো. সোহেল আহম্মেদ। গ্রহীতা ইয়াকুব আহম্মেদের অনুকূলে সম্পত্তি সাব-কবলা দলিল রেজিস্ট্রির দলিল ও নামজারির বৈধ কাগজপত্র থাকলেও জমি বিক্রেতা মো. সাইফুল ইসলাম গোরাপী ও তার মা মালঞ্চা বেগম জমি গ্রহীতাকে ক্রয়কৃত নাল সম্পত্তিতে বালু ভরাটে বাধা দেন। এছাড়া জমিগ্রহীতাকে নানাভাবে হুমকি-ধমকিসহ ভয়ভীতি দিচ্ছেন।
অভিযোগ প্রসঙ্গে মো. সাইফুল ইসলাম গোরাপীর মা মালঞ্চা বেগম জানান, সোহেলের ছেলের কাছে জমি বিক্রির আগে আমার নামে ওই জমি আমার ছেলে মো. সাইফুল ইসলাম গোরাপী হেবা করে লিখে দিয়েছেন। এ বিষয়ে আইনি প্রক্রিয়ায় এগুবো। এ বিষয়ে সিরাজদিখান থানার অফিসার্স ইনচার্জ মো. বোরহান উদ্দিন বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়