মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

বরিশালে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম. কে. রানা, বরিশাল থেকে : শিশু-কিশোরসহ নানা বয়সি দর্শনার্থীর পদচারণায় মুখরিত হয়ে উঠছে বরিশাল বিসিক শিল্প নগরীর উদ্যোক্তা মেলা প্রাঙ্গণ। করোনার প্রকোপ কমে যাওয়ায় অনেকেই মুক্ত হাওয়ায় কোমলমতি সন্তানদের নিয়ে ঘুরতে আসছেন মেলায়। মেলায় সুস্থ ধারার বিভিন্ন বিনোদনসহ শিশুদের জন্য রয়েছে আকর্ষণীয় অনেক বিনোদনের সুবিধা। এছাড়া মেলার প্রবেশদ্বারে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণের জন্য রয়েছে ফ্রি মাক্স বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, যা স্বাস্থ্যবিধি মানতে সহায়ক ভূমিকা পালন করছে। মেলার উল্লেখযোগ্য বিষয় হলো সব শ্রেণি-পেশার দর্শনার্থীদের জন্য ফ্রি প্রবেশের ব্যবস্থা। মেলার আয়োজক কমিটি ও মেলায় অংশ নেয়া উদ্যোক্তাদের দাবি, করোনা পরবর্তী এ ধরনের একটি সুন্দর ও মনোরম পরিবেশে মেলা আয়োজন করায় সাড়াও পাচ্ছেন তারা। নগরীর কাউনিয়া বিসিক শিল্পনগরীর বালুর মাঠে গত ১০ নভেম্বর উদ্বোধন হয়েছে সর্ববৃহৎ উদ্যোক্তা মেলা। জেলা তথা বিভাগের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের নিয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এ মেলা শুরু হয়। ইতোমধ্যে নগরীতে সাড়া ফেলেছে উদ্যোক্তা মেলা। প্রতিদিন হাজারো দর্শনার্থীর ভিড়ে মুখরিত থাকে মেলা প্রাঙ্গণ। বিশেষ করে শুক্র ও শনিবার অফিস আদালত বন্ধ থাকায় উদ্যোক্তাদের হাতে তৈরি বিভিন্ন শিল্পকর্ম ও পণ্যসামগ্রী কম দামে কিনতে ছুটে আসছেন বিভিন্ন জায়গা থেকে আগত দর্শনার্থী ও ক্রেতারা। মেলায় উদ্যোক্তাদের অংশগ্রহণে প্রায় ৮০টি দোকান রয়েছে। এর মধ্যে হস্তশিল্প, কুটিরশিল্প, পাটজাত ব্যাগ, পোশাক, আচার, তাঁতশিল্প, বাহারি খাবারসহ হরেকরকম ব্যতিক্রমী পণ্য নিয়ে হাজির হয়েছেন উদ্যোক্তারা।
এদিকে মেলার নিরাপত্তার জন্য রয়েছে ১০টির বেশি সিসি ক্যামেরা ছাড়াও শান্তিশৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক প্রশাসনের নজরদারি অব্যাহত রয়েছে। মেলার মূল আকর্ষণ হিসেবে শিশুদের বিনোদনের জন্য রয়েছে জাম্পিং জোন, বল হাউস, ট্রেন, নৌকা দোলনা, চড়ক বাজি, হানি সিং, সুপার চেয়ার, পানির ফোয়ারা, বেলুন সুটসহ বিভিন্ন রাইডিংয়ের ব্যবস্থা।
মেলায় ঘুরতে আসা ফাহমিদা আলম বলেন, করোনা মহামারী প্রকোপ কাটিয়ে দীর্ঘদিন পরে বরিশালে মেলা শুরু হওয়ায় মেলায় আসতে পেরে অনেক ভালো লাগছে। এছাড়া এখানে দেখা ও কেনার মতো অনেক কিছু আছে, বিশেষ করে বাচ্চাদের বিনোদনের আয়োজনটি বেশি ভালো লেগেছে। নগরীর বিভিন্ন এলাকা থেকে মেলায় ঘুরতে ও কেনাকাটা করতে আসা আবির, শিমলা, নুপুর ও পলাশ এরকম একটি মেলার আয়োজন করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সব কিছুই ভালো লেগেছে তবে সার্কাস, পুতুল নাচসহ বিনোদনের আইটেমগুলো হলে পরিবারের সবার ভালো লাগত।
বিসিক উদ্যোক্তা মেলার আয়োজকরা জানান, আমরা যথাসাধ্য চেষ্টা করছি মেলায় আসা দর্শনার্থীদের স্বাস্থ্য সুরক্ষা, শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা। দীর্ঘদিন পর বরিশাল নগরীতে একটি সুন্দর ও মনোরম পরিবেশে মেলা আয়োজন করায় ভালো সাড়া পাচ্ছেন বলেও জানান তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়