মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

পঞ্চম ও শেষ ধাপ ইউপির তফসিল বুধবার

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী সোমবার ২২ নভেম্বর চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটের তফসিল ঘোষণা করার কথা থাকলেও মেয়াদোত্তীর্ণ ও ভোটযোগ্য ইউপিগুলোর সঠিক তালিকা প্রস্তত করতে না পারায় এ ধাপের তফসিল দুয়েকদিন পেছাতে পারে। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
গতকাল শনিবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ভোরের কাগজকে জানান, ইতোমধ্যে ইসি চতুর্থ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এবার আমরা পঞ্চমধাপে বাকি সবগুলো ভোটযোগ্য ইউপির তফসিল ঘোষণা করব। এ তফসিল আগামী সোমবার ২২ নভেম্বর ইসির ৯০তম সভা শেষে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে ইতোমধ্যে সাড়ে চার হাজারের মতো ইউপির মধ্যে ৩ হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছে। যার মধ্যে দুই দফায় ১ হাজার ২১৭টি ইউপির ভোট শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ১ হাজার ৭টি ও চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার আমরা বাকি ইউপির তফসিল পঞ্চম বা শেষ ধাপে শেষ করব। তবে যেসব ইউপি বাকি রয়েছে তা যাচাই বাছাই করে তালিকা প্রস্তুত করতে সময় লাগছে। গত দুদিন শুক্র ও শনিবার হওয়ায় ছুটি ছিল, কাজ করা সম্ভব হয়নি। সে কারণে শেষ ধাপের তফসিল দুয়েকদিন পেছাতে পারে। তাই সোমবার না হয়ে বুধবার (২৪ নভেম্বর) পঞ্চম বা শেষ ধাপের তফসিল দেয়া হতে পারে বলে জানিয়ে তিনি বলেন, তবে কবে তফসিল দেয়া হবে তা আজ রবিবার বা কাল সোমবার জানিয়ে দেয়া হবে।
নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে চার ধাপে তিন হাজার ৬৪টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আগামী সোমবার বাকি প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার কথা ছিল। এ কারণে কমিশনের ৯০তম সভা আহ্বান করা হয়। সিইসি কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভার আলোচ্যসূচিতে পঞ্চম ধাপে ইউপির সাধারণ নির্বাচনের বিষয়টি এজেন্ডায় রাখা হয়েছে।
এর আগে, গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়