মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

দাখিল পরীক্ষার্থী ১৫ জন, পরীক্ষা দিচ্ছে না কেউ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি : ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া দাখিল পরীক্ষায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া মহিলা মাদ্রাসার কোনো শিক্ষার্থী এখন পর্যন্ত প্রতি গ্রুপে দুটি বিষয়ে অনুষ্ঠিত কোনো পরীক্ষাতেই অংশ নেয়নি। মাদ্রাসাটি থেকে ১৫ জন শিক্ষার্থীর দাখিল পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল।
জানা গেছে, এ বছর উপজেলার পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে পাঁচটি মাদ্রাসার পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। এসব মাদ্রাসার মোট ৯৮ জন শিক্ষার্থীর ওই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়ার কথা। কিন্তু প্রতিদিন ওই কেন্দ্রে ৮৩ জন উপস্থিত হয়। অনুপস্থিত ১৫ জন পরীক্ষার্থীই বাগাতিপাড়া মহিলা মাদ্রাসার শিক্ষার্থী। ওই মাদ্রাসা থেকে এ বছর ১৫ জন শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। কিন্তু কেউই তাতে অংশ নেয়নি। মাদ্রাসা সুপার ওই সব শিক্ষার্থীর প্রবেশপত্রও সংগ্রহ করেছেন।
এ বিষয়ে কেন্দ্র সচিব ইব্রাহিম হোসাইন বলেন, আল কুরআন ও হাদিস শরিফ দুটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু ওই মাদ্রাসার কেউ অংশ নেয়নি। আমরা যোগাযোগ করেছি। কোনো লাভ হয়নি।
এ বিষয়ে বাগাতিপাড়া মহিলা মাদ্রাসার সুপার আব্দুর রউফ জানান, এ বছর তার মাদ্রাসা থেকে ১৫ জন ছাত্রীর পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সব ছাত্রীর বিয়ে হয়ে যায়। কেউই পরীক্ষায় অংশ নেয়নি। তাদের সঙ্গে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়