মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

জোকোভিচের খেলা নিয়ে সংশয়

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান টেনিস বিশ্বের নম্বর ওয়ান তারকা নোভাক জোকোভিচ। করোনার ভ্যাকসিন গ্রহণ নিয়ে তার যত অপরাগ। এদিকে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসা সব খেলোয়াড়কেই ভ্যাকসিনের পূর্ণাঙ্গ ডোজ নেয়া থাকতে হবে বলে জানিয়ে দিয়েছেন টুর্নামেন্ট প্রধান ক্রেইগ টিলে। ফলে টুর্নামেন্টের এই বাধ্যবাধকতায় ২০ বারের গ্রান্ড স্ল্যাম জয়ীর অংশগ্রহণ নিয়ে দেখা দিয়েছে সংশয়। এর আগে গত মাসে জোকোভিচ জানিয়েছিলেন অস্ট্রেলিয়ায় তিনি খেলবেন কিনা তা টেনিস অস্ট্রেলিয়ার অফিসিয়াল ঘোষণার ওপর নির্ভর করছে। আগামী বছরের ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে অন্যতম গ্রান্ড স্ল্যাম আসর অস্ট্রেলিয়ান ওপেন। এর আগে চলতি বছরের তিনটি গ্রান্ড স্ল্যামের মধ্যে সবকটি জিতেছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। শেষ ইউএস ওপেন বাদ দিলে তিনি জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন ওপেন।
এদিকে ২০টি গ্রান্ড স্ল্যামের মালিক নোভাক জোকোভিচ আর একটি গ্রান্ড স্ল্যাম জিতলে পুরুষ টেনিস তারকাদের মধ্যে সর্বোচ্চ গ্রান্ড স্ল্যাম জেতার রেকর্ড গড়বেন। তার সঙ্গে ২০টি করে গ্রান্ড স্ল্যাম জয়ের রেকর্ড আছে রজার ফেদেরার ও রাফায়েল নাদালের। তবে তার এই রেকর্ডের আসরে অংশগ্রহণ করা নিয়ে দেখা দিয়েছে সংশয়। অথচ এই অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ৯টি শিরোপা জিতেছেন জোকোভিচ।
অস্ট্রেলিয়ান ওপেনের স্বাগতিক শহর মেলবোর্ন মহামারির সময় টানা ২৬০ দিনেরও বেশি সময় লকডাউনের আওতায় ছিল। ভিক্টোরিয়ান সরকার গত মাসে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলন ভ্যাকসিন না নেয়া খেলোয়াড়দের ব্যাপারে কোনো ধরনের ছাড় দেয়া হবে না। এদিকে অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টের প্রধান টিলে জানিয়েছেন ইতোমধ্যে সব খেলোয়াড়কে ভ্যাকসিনের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।
চ্যানেল নাইনে দেয়া এক সাক্ষাৎকারে টিলে বলেন, ‘অনেক দিন ধরেই এই বিষয়টি নিয়ে অস্পষ্টতা দেখা দিয়েছিল। কিন্তু ভিক্টোরিয়ান সরকার এখন তা স্পষ্ট করে বলে দিয়েছেন। আশা করি খেলোয়াড়রা পুরোটাই বুঝতে পেরেছেন। খেলোয়াড়দের পাশাপাশি তাদের কোচিং স্টাফদের ক্ষেত্রেও একই বিধিনিষেধ প্রযোজ্য।’
সাক্ষাৎকারে টিলে আরো জানান, জোকোভিচ আগে বলেছিলেন বিষয়টা তার ব্যক্তিগত। আমরা সবাই জোকোভিচকে এখানে দেখতে চাই। তবে এখানে খেলতে হলে তাকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে। এ বছরও অস্ট্রেলিয়ান ওপেন আয়োজিত হয়েছিল। কিন্তু এখানে অংশ নেয়া প্রত্যেক খেলোয়াড়কে বাধ্যতামূলক দুই সপ্তাহের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। আয়োজকরা আশা করছেন ২০২২ সালের ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এবারের টুর্নামেন্টটি অনেকটাই স্বস্তিদায়কভাবে অনুষ্ঠিত হবে। ভিক্টোরিয়া যেহেতু ৯০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে এসেছে, সে কারণে স্টেডিয়াম ভর্তি দর্শকের উপস্থিতি আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়