মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

কর্মচারী সমন্বয় পরিষদের জাতীয় সম্মেলন : ৫ দফা বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ বলেছেন, গণকর্মচারীরা উন্নয়নের প্রধান হাতিয়ার। আমাদের ন্যায়সঙ্গত অধিকার নিশ্চিত করা সরকারের দায়িত্ব। তিনি বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি নবম পে কমিশন গঠনসহ ৫ দফা বাস্তবায়নে সরকার পদক্ষেপ না নিলে ১২ লাখ গণকর্মচারীর পক্ষে ঢাকাসহ সারাদেশে কঠোর কর্মসূচি দেয়া হবে।
গতকাল শনিবার রাজধানীর কচি-কাঁচার মেলা মিলনায়তনে সংগঠনের জাতীয় প্রতিনিধি সম্মেলনে এসব কথা বলেন তিনি।
নোমানুজ্জামান আল আজাদ বলেন, আমাদের দাবি বিদ্যমান বেতন কাঠামোর ২০টি গ্রেডকে ১০টি গ্রেডে রূপান্তর এবং অন্তর্বর্তী ব্যবস্থায় ৪০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান।
সচিবালয়ের মতো সমকাজে সমমর্যাদা ও পদবি পরিবর্তন ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে। টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল, পূর্বের মতো শতভাগ পেনশনসহ পেনশন গ্র্যাচুইটির হার ১ টাকায় ৫০০ টাকা নির্ধারণ করতে হবে।
বার্ষিক ইনক্রিমেন্ট মূল বেতনের ২০ শতাংশ করার পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ন্যায্যমূল্যে মানসম্মত রেশন, পাহাড়ি, পর্যটন ও দুর্যোগ ভাতা দিতে হবে।
দাবি আদায় না হলে শিগগিরই জেলায় জেলায় মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচি, লিফলেট বিতরণ, সারাদেশে জেলায় জেলায় নেতৃবৃন্দের সাংগঠনিক সফরসহ আন্দোলনের বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান। সারাদেশের জেলা প্রতিনিধি এবং ঢাকা মহানগরীর বিভিন্ন দপ্তর-অধিদপ্তরের সহস্রাধিক প্রতিনিধি এতে অংশ নেন। সকাল সাড়ে ১০টায় তোপখানা রোড থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড সজ্জিত একটি র‌্যালি বের করে জাতীয় প্রেস ক্লাব হয়ে সেগুনবাগিচায় কচি-কাঁচার মেলা মিলনায়তনে সমবেত হন তারা।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন- বদরুল আলম সবুজ, কুতুব উদ্দীন সেলিম, রোকনুজ্জামান, বেলাল হোসেন, সৈয়দ সারোয়ার হোসেন, এম এ আউয়াল, মো. মানিক মিয়া, মো. রফিকুল আলম, মো. মানিক মৃধা, মো. কামরুল ইসলাম, আনিছুর রহমান, খোরশেদ আলম, তাজুল ইসলাম খান, দুলাল চন্দ্র দাস, ফনি ভূষণ রায়, নজরুল ইসলাম, মৃধা মো. নাছির উদ্দিন, কামাল হোসেন শিকদার ও মো. আলী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়