মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

এক কাতলের দাম ২২ হাজার টাকা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে জেলের জালে ২০ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের চর শালিপুর সংলগ্ন পদ্মা নদী থেকে গতকাল শনিবার ভোরে জেলে রবি হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের ছমির বেপারির ডাঙ্গী গ্রামের বাসিন্দা

আবদুর রব বেপারি মাছটি ২২ হাজার টাকায় কিনে নেন।
জেলে রবি হালদার পাবনা জেলার বেড়ার বাসিন্দা। তিনি চরভদ্রাসন এলাকায় পদ্মা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। তিনি বলেন, এই সময়ে পদ্মা নদীর চরভদ্রাসন অংশে বড় আকৃতির পাঙ্গাশ, কাতল, বাগাড় ও ডাই মাছ ধরা পড়ে। এজন্য বছরের এ সময়টা আমরা চরভদ্রাসনে কাটাই। যাতে এসব মাছ ধরতে পারি। অনেক দিন পর বড় আকৃতির একটি কাতল ধরতে পেরে খুব ভালো লাগছে। সচরাচর এসব মাছ আমরা পাই না।
জানা গেছে, সকাল ৮টার দিকে মাছটি হাজীগঞ্জ বাজারে নিয়ে আসেন জেলে রবি হালদার। পরে হাজীগঞ্জ বাজারের মাছের আড়তদার শিবু মণ্ডলের আড়তে এনে মাছটি রাখা হয়। সেখান ১৮ হাজার ৫০০ টাকা দিয়ে কিনে নেন মাছের পাইকারি ব্যবসায়ী গোপাল মণ্ডল। পরে তার কাছ থেকে ক্রেতা আব্দুর রব বেপারি মাছটি ২২ হাজার টাকা দিয়ে কেনেন।
আব্দুর রব বেপারি বলেন, এত বড় মাছ খুব একটা ধরা পড়ে না। এজন্য মাছটি দেখা মাত্রই কিনে ফেললাম। এই মাছ খাওয়ার চেয়ে দেখার আনন্দ বেশি।
চর হাজীগঞ্জ হাট বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির কবিরুল আলম বেপারি বলেন, বড় মাছ পাওয়া আমাদের ঐতিহ্য। এটি আমাদের ভাগ্যেরও ব্যাপার। সব জায়গায় বড় মাছ ধরা পড়ে না। বড় মাছ দেখে সবাই কিনতে চায়।
চরভদ্রাসন উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান বলেন, অন্যান্য এলাকার পানি অপেক্ষা পদ্মা নদীর পানি মিঠা। এই সময় এ এলাকায় বড় বড় মাছ বেশি দেখা যায়। এজন্য সম্প্রতি চরভদ্রাসনে বড় বড় বাগাড়, পাঙাশসহ এসব মাছ ধরা পড়ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়