মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

আওয়ামী লীগ : ৩ পৌরসভা ৩৫৩ ইউপির মনোনয়ন চূড়ান্ত

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। চতুর্থ ধাপের ৮৪০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান এবং তিনটি পৌরসভা নির্বাচনের মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে এই সভা ডাকা হয়েছিল। প্রথম দিনের সভায় পাবনা জেলার আটঘরিয়া, নরসিংদী জেলার রায়পুরা ও কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। এছাড়া রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ৩৫৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।
এর আগে এসব নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইকে সামনে রেখে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গত ১২ নভেম্বর শুক্রবার সকাল থেকে ১৬ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রি করেছিল আওয়ামী লীগ। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪১৬৯ জন এবং টেকনাফ, রায়পুরা ও আটঘরিয়া পৌরসভা নির্বাচনে ১৮ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে থেকে দলীয় ও বিভিন্ন সংস্থার জরিপ এবং জীবনবৃত্তান্ত বিশ্লেষণ করে স্বচ্ছ, ত্যাগীদের মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়