যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

সুপার লিগে আরো ভয়ঙ্কর মেরিনার্স

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর ক্লাব কাপ হকিতে চ্যাম্পিয়ন মেরিনার্স ইয়াংস ক্লাব। প্রিমিয়ার লিগ হকিতে এসেও দাপট দেখিয়ে যাচ্ছে তারা। একের পর এক দলকে খাওয়াচ্ছে নাকানি-চুবানি। দেশের দুই জায়ান্ট ক্লাব আবাহনী ও মোহামেডানও তাদের বিপক্ষে পারছে না জয় তুলতে।
প্রথম পর্বের ম্যাচে আবাহনী, মোহামেডানসহ সব দলের বিপক্ষে জয় তুলে নিয়ে মেরিনার্স পৌঁছেছে প্রিমিয়ার লিগ হকির সুপার লিগে (সুপার ফাইভে)। সেখানেও বাজিমাত করেছে ক্লাবটি। সুপার লিগের ম্যাচে গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে সোনালী ব্যাংককে ১০-২ গোলে উড়িয়েছে ক্লাব চ্যাম্পিয়নরা।
এর আগে মওলানা ভাসানী স্টেডিয়ামে প্রথম কোয়ার্টারে মেরিনার্সকে আটকিয়ে রাখতে পারলেও সোনালী ব্যাংক শেষ তিন কোয়ার্টারে কোণঠাসা হয়ে পড়ে। দ্বিতীয় কোয়ার্টারে মেরিনার্স ইয়াংসের দুই গোলের জবাবে সোনালী ব্যাংক একটি গোল দিতে পারলেও শেষ দুই কোয়ার্টারে কোনোভাবে আটকাতে পারেনি ক্লাব চ্যাম্পিয়নদের। মেরিনার্স ইয়াংসের ১০ গোলের তিনটি করে করেছেন সোহানুর রহমান ও মামুনুর রশিদ চয়। দুটি করে গোল সুখজিৎ সিং ও অভিষেকের। সোনালী ব্যাংকের গোল করেছেন নাহিয়ান শুভ ও রাকিবুল হাসান।
মেরিনার্সের পরের ম্যাচ ২৩ নভেম্বর বাংলাদেশ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।
ক্লাব কাপ হকির পরে প্রিমিয়ার লিগ হকিতেও রাজত্ব অব্যাহত রেখেছে মেরিনার্স ইয়াংস। লিগে প্রথম পর্বের দেখায় তারা দেশের জায়ান্ট ক্লাব মোহামেডানকে ৫-২ গোলে হারিয়েছিল। এরপর দেশের আরেক জায়ান্ট আবাহনীকে তারা প্রথম পর্বের দেখায় হারায় ১-০ গোল ব্যবধানে। এর আগে ক্লাব কাপের ফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল মেরিনার্স। লিগের প্রথম পর্ব শেষে ১১ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলে অপরাজিত থেকে শীর্ষস্থানে ছিল মেরিনার্স।

ক্লাব কাপ হকির মতো প্রিমিয়ার লিগ হকিতেও দলটির চ্যাম্পিয়ন হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। সুপার ফাইভে চারটি ম্যাচ খেলবে মেরিনার্স ইয়াংস ক্লাব। এর মধ্যে তিন চার ম্যাচ জিতলে নিশ্চিতভাবেই চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা। এখন পর্যন্ত দেশের হকিতে তাদের যে পারফরম্যান্স, তাতে তাদের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনাই বেশি। তবে তিন ম্যাচ জিতলেও মেরিনার্সের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকবে। আর চার ম্যাচের মধ্যে দুই ম্যাচ জিতলেও সমীকরণটা একটু কঠিন হয়ে দাঁড়াবে। তবে দেশের অন্য দুই জায়ান্ট ক্লাব মোহামেডান ও আবাহনীও ছাড় দেয়ার পাত্র নয়। তারাও সুপার ফাইভে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টায় এগিয়ে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়